23 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ২১, ২০২৪
বুধবার, ফেব্রুয়ারি ২১, ২০২৪

ব্র্যান্ড প্র্যাক্টিশনার্সের আয়োজনে ব্র্যান্ডটক ৪.০

বিশেষ সংবাদ

Sajal Saha
Sajal Sahahttps://nagorik.com
Sajal Saha is a Entrepreneur Journalist. Currently serving in Nagorik Television as the Head Of Sales & Marketing(Editor).
- Advertisement -

চতুর্থবারের মত আয়োজিত হল ব্র্যান্ড প্র্যাক্টিশনার্সের ব্র্যান্ডটক।

ব্র্যান্ড প্র্যাক্টিশনার্স বাংলাদেশ-এর উদ্যোগে আয়োজিত হলো দেশের অন্যতম বৃহৎ ব্র্যান্ড মার্কেটিং সেমিনার “ডানো ব্র্যান্ডটক ৪.০ পাওয়ার্ড বাই স্বপ্ন এন্ড দারাজ”। “স্টোরিজ অব পারমুটেশন এন্ড কম্বিনেশন” থিম নিয়ে ১৭ মার্চ রোজ শুক্রবার রাজধানীর গুলশানে হোটেল রেনেসাঁ ঢাকায় আয়োজিত এই অনুষ্ঠানে ১৫ জন অভিজ্ঞ দক্ষ মার্কেটিং পেশাজীবী এবং উদ্যোক্তা, তাদের অভিজ্ঞতার আলোকে বর্তমান বৈশ্বিক প্রতিকূলতায় ব্যবসায়িক সাফল্য ও তার ধারাবাহিকতা বজায় রাখা, বর্তমান ও ভবিষ্যৎ ব্যবসায়িক পরিচালনা এবং মার্কেটিং স্ট্র্যাটেজি কিভাবে কর্পোরেট স্ট্র্যাটেজিকে ড্রাইভ করবে সেসব বিষয় নিয়ে আলোচনা করেন।

অনুষ্ঠানে মার্কেটিং মায়েস্ত্রো প্রফেসর ডঃ মিজানুর রহমান, রবির প্রাক্তণ সিইও মাহতাব উদ্দিন আহমেদ, এড-ফিনিক্স এর সহপ্রতিষ্ঠাতা ও সিইও লুতফি চৌধুরী, বিজ্ঞাপন নির্মাতা গাউসুল আলম শাওন, এইচটিটিপুল-এর পার্টনার ডিরেক্টর মুনাফ মুজিব চৌধুরী, এসিআই ফুডস লিমিটেডের বিজনেস ডিরেক্টর ফারিয়া ইয়াসমিন,নেসলে বাংলাদেশ লিমিটেডের বিক্রয় প্রধান সৈয়দ ইকবাল মাহমুদ হোসেন,এশিয়া মার্কেটিং ফেডারেশনের জেনারেল সেক্রেটারি আশরাফ বিন তাজ, স্বপ্ন সুপার শপের এক্সিকিউটিভ ডিরেক্টর সাব্বির নাসির, এরিস্টো কর্পোরেশন লিমিটেডের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর মোঃ রেজাউল হাকিম শান্ত, রেকিট বেনকাইজার বাংলাদেশের মার্কেটিং ডিরেক্টর নুসরাত জাহান, এজাইল মাইন্ডস গ্রুপের ডিরেক্টর এবং চিফ অপারেটিং অফিসার জিশান কিংশুক হক এবং বিজ্ঞাপন ও চলচ্চিত্র নির্মাতা অমিতাভ রেজা চৌধূরীসহ ১৫ জন ব্র্যান্ড-মার্কেটিং পেশাজীবী তাদের মতামত উপস্থাপন এবং অভিজ্ঞতা শেয়ার করেন। প্রায় ২৫০ জন মার্কেটিং, বিজ্ঞাপন, মিডিয়া, বাজার গবেষণা পেশাজীবী এবং মার্কেটিং এর শিক্ষক-ছাত্রছাত্রীরা যোগ দেন এই ব্র্যান্ডটকে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, সবসময় তিন প্রকার ম্যানেজমেন্ট এর দিকে আমাদের লক্ষ্য রাখতে হবে- ডিমান্ড ম্যানেজমেন্ট, ডিফারেন্স ম্যানেজমেন্ট, ও রিলেশনশিপ ম্যানেজমেন্ট। আমরা যারা মার্কেটিং এর সাথে জড়িত, তাদের কাজ হলো কাস্টমারদের খুশি করা।কাস্টমার এর প্রতি মনোযোগী হলেই বার বার কাস্টমার ফিরে আসবে, এই কাস্টমার এটেনশনের কাজটাই আমাদের করতে হবে। সম্পর্ক তৈরী করা এবং সম্পর্ক টিকিয়ে রাখাই হলো মার্কেটিং এর রিলেশনশিপ ম্যানেজমেন্ট।

“যুদ্ধ এবং তার প্রেক্ষিতে মূল্য বৃদ্ধির সংকটকালীন এই সময়ে ব্র্যান্ডগুলো অগ্রাধিকারের ভিত্তিতে ব্যবসায়ের এক্সিস্টিং রিসোর্স ব্যবহার করে কিভাবে সর্বোচ্চ সুবিধা পেতে পারে তার বিস্তারিতই আলোচ্য রয়েছে এবারের এই ব্র্যান্ডটকে” জানিয়েছেন ব্র্যান্ড প্রাকটিশনার্স বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী মির্জা মুহাম্মদ ইলিয়াস।

আরলা ফুডস বাংলাদেশ লিমিটেডের মার্কেটিং প্রধান গালিব বিন মোহাম্মাদ এবং দারাজ এর প্রধান মার্কেটিং অফিসার তালাত মামুন, ব্র্যান্ডটক এর সাথে নিজেদের সংযুক্তির কথা তুলে ধরে বর্তমান প্রেক্ষাপটে ব্যবসার অবস্থা ও উন্নতির জন্য এমন একটি সেমিনারের প্রয়োজনীয়তা উল্লেখ করেন।

উল্লেখ্য, ২০১৯ সালে হোটেল আমারিতে প্রথম আয়োজিত হয় ব্র্যান্ডটক। সেই থেকে আজ পর্যন্ত মার্কেটিং ইন্ড্রাস্ট্রি এবং মিডিয়া মহলে ব্যাপক সামাদৃত হয় এই আয়োজন। এবারের ডানো ব্র্যান্ডটক ৪.০ পাওয়ার্ড বাই স্বপ্ন এন্ড দারাজ এর প্লাটিনাম পার্টনার নগদ, ইস্পাহানি, গুডলাক এবং ফগ। এই আয়োজনের ফ্যাশন পার্টনার ইয়োলো, হেলথকেয়ার পার্টনার প্রাভা হেলথ, গ্রোসারি পার্টনার এসিআই পিওর, বিস্কুট পার্টনার বেকম্যান’স, ইলেক্ট্রনিক্স পার্টনার ওয়ালটন, ডিংক্স পার্টনার এসএমসি প্লাস, টিস্যু পার্টনার পারটেক্স ক্লিন টিস্যু, স্ন্যাক্স পার্টনার ডানকেক, পেমেন্ট পার্টনার নগদ, ইন্স্যুরেন্স পার্টনার গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স, আইস্ক্রিম পার্টনার ইগ্লু, অর্গানিক পার্টনার অর্গানিক কেয়ার, ক্যারিয়ার পার্টনার ক্রিয়েটিভ বিজনেস গ্রুপ, বেভারেজ পার্টনার পেপসি এবং নলেজ পার্টনার রকমারি।

- Advertisement -
- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বাধিক পঠিত