দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত ২ হাজার ৪৮৭ জন। ৩৪ মৃতের মধ্যে ৩১ জন পুরুষ, ৩ জন নারী। ♦♦ দেশে মৃতের মোট সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৩৯৯ জনে। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫৭ হাজার ৬০০ জন। ♦♦ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৬৬ জন। আর মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১ লাখ ৪৮ হাজার ৩৭০ জন। ♦♦ করোনা উপসর্গ দেখা দিলে অথবা করোনা বিষয়ক জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করুন এবং তথ্য পেতে www.corona.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন।। এ ছাড়া আইইডিসিআরের ইমেইল বা ১৬২৬৩ নম্বরে ফোন করা যাবে। ♦♦ www.livecoronatest.com এ আপনি ঘরে বসেই কোভিড-১৯ বা নভেল করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত কি'না, তা নিজেই মূল্যায়ন করতে পারবেন। এমনকি আপনার ঝুঁকির মাত্রা ও করনীয় সম্পর্কেও জানতে পারবেন।

বাংলাদেশ, শীর্ষ খবর

ইনিংস ব্যবধানে টেস্ট জিতলো টাইগাররা

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে ইনিংস ব্যবধান ও ১০৬ রানে জিতেছে টাইগাররা। দ্বিতীয় ইনিংসে সব কয়টি উইকেট হারিয়ে ১৮৯ রানে সফরকারীরা।

মিরপুরে বিশাল লিড নিয়ে জিম্বাবুয়েকে দ্রুত গুটিয়ে দেওয়ার পরিকল্পনায় নিয়ে মঙ্গলবার চতুর্থ দিন মাঠে নামে বাংলাদেশ।

দিন শুরু থেকেই সফরকারীদের ভোগান্তিতে ফেলেছেন আবু জায়েদ রাহী ও তাইজুল ইসলাম। তাইজুলের ঘূর্ণিতে শুরুতেই স্লিপে ক্যাচ উঠেছিল কাসুজার। কিন্তু সুযোগটি পরিপূর্ণ ছিল না। তবে ১১তম ওভারে আর শেষ রক্ষা হয়নি ডানহাতি ওপেনারের। তাইজুলের ঘূর্ণি বল ব্যাটের কোনায় লেগে জমা পড়ে দ্বিতীয় স্লিপে। তিনি ফেরেন ১০ রানে।

ব্রেন্ডন টেলর থিতু হওয়ার চেষ্টা করেছিলেন, কিন্তু নিজের ভুলেই বড় শট খেলতে গিয়ে সাজঘরের পথ ধরেছেন। নিজের প্রথম ওভারেই তার উইকেটটি নিয়েছেন নাঈম হাসান।

এই পরিস্থিতি দ্রুত সালানোর চেষ্টা করেছেন ক্রেইগ আরভিন ও সিকান্দার রাজা। তাদের ৬০ রানের জুটি মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়ায় বাংলাদেশের। কিন্তু লাঞ্চ ব্রেকের কিছুক্ষণ আগে অযথা রান নিতে গিয়ে রানআউট হয়েছেন আরভিন (৪৩)। জিম্বাবুয়ে অধিনায়ককে রান আউট করেছেন মুমিনুল।

প্রথম সেশনের বিরতির পর পর ফিরে গেছেন সিকান্দার রাজাও। আরভিনের সঙ্গে জুটি ভাঙার পর তাইজুলের ঘূর্ণিতে ক্যাচ দিয়ে ফিরেছেন। পুল করতে গিয়ে মিড উইকেটে মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন। রাজা ফেরেন ৩৭ রানে।

এরপর টিমিসেন মারুমা ও রেজিস চাকাভা মিলে কিছুক্ষণ প্রতিরোধ গড়েন। তাদের এই প্রতিরোধ ভাঙেন তাইজুল। চাকাভাকে তুলবন্দী করান তিনি ১৮ রানে। নতুন নামা এইনসলে এনডিলোভুও ফিরে যান পরের ওভারে। নাঈম হাসানের এলবিডাব্লিউতে বিদায় নেন তিনি।

তৃতীয় দিন ২৯৫ রানের লিড পেয়ে ৬ উইকেটে ৫৬০ রানে প্রথম ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। মুশফিকুর রহিমের ডাবল সেঞ্চুরিতেই সম্ভব হয়েছে তা। পরে শেষ বিকালে জিম্বাবুয়ে খেলতে নামলে সেখানেও ছিল স্বাগতিকদের আধিপত্য। নাঈমের ঘূর্ণিতে তারা তুলে নেয় দুই উইকেট।

সংক্ষিপ্ত স্কোর: জিম্বাবুয়ে প্রথম ইনিংস: ২৬৫/১০ (অরভিন ১০৭,মাসভাউরে ৬৪; আবু জায়েদ ৪, নাঈম ৪) ‍দ্বিতীয় ইনিংসে ১৮৯/১০।

বাংলাদেশ প্রথম ইনিংস: ৫৬০/৬ ডিক্লে. (মুশফিক ২০২,মুমিনুল ১৩২,শান্ত ৭১, লিটন ৫৩; এনদিলোভু ২)

ফই/সাহু/ফই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
২৫৭৬০০
সুস্থ
১৪৮৩৭০
মৃত্যু
৩৩৯৯
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
১৯৮২৪০৩৯
সুস্থ
১২৭৩২৫৪৬
মৃত্যু
৭২৯৯১০
সূত্র: ওয়ার্ল্ড মিটার
বৈরুত বিস্ফোরণের অ্যামোনিয়াম নাইট্রেট কী পদার্থ?
এন্ড্রু কিশোরের সেরা ৫ গান
চোখে মুখে মৌমাছি নিয়ে চার ঘণ্টা!
বলিউড, মানসিক চাপ, আত্নহনন