সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ৩ হাজার ৩৬০ জন। মৃত ৪১ জনের মধ্যে ২৯জন পুরুষ ও ১২ জন নারী। ♦♦ নতুন ৪১ জনের মৃত্যুর ফলে দেশে মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ২৩৮ জনে। নতুন ৩ হাজার ৩৬০ জনসহ মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭৫ হাজার ৪৯৪ জন। ♦♦ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৭০৬ জন। আর মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৮৪ হাজার ৫৪৪ জন। ♦♦ করোনা উপসর্গ দেখা দিলে অথবা করোনা বিষয়ক জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করুন এবং তথ্য পেতে www.corona.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন।। এ ছাড়া আইইডিসিআরের ইমেইল বা ১৬২৬৩ নম্বরে ফোন করা যাবে। ♦♦ www.livecoronatest.com এ আপনি ঘরে বসেই কোভিড-১৯ বা নভেল করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত কি'না, তা নিজেই মূল্যায়ন করতে পারবেন। এমনকি আপনার ঝুঁকির মাত্রা ও করনীয় সম্পর্কেও জানতে পারবেন।

বাংলাদেশ, শীর্ষ খবর , ,

আদালতে তোলার আগেই হাসপাতালে সম্রাট

ক্যাসিনো কাণ্ডে জড়িত ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট অসুস্থ বোধ করায় তাকে কারাগার থেকে ঢাকায় জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে নেওয়া হয়েছে। এর আগে সকাল সাড়ে ৭টার দিকে তাকে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়েছিল।

বন্য প্রাণী সংরক্ষণ আইনে ভ্রাম্যমাণ আদালত ছয় মাসের কারাদণ্ড দেওয়ার পর গত রোববার সম্রাটকে রাখা হয়েছিল কেরানীগঞ্জে ঢাকার কেন্দ্রীয় কারাগারে।  

ঢাকা মেডিকেলে দায়িত্বরত র‍্যাব সদস্য মোতালেব হোসেন বলেন, সম্রাট বুকের ব্যথা অনুভব করার কথা বলায় কারাগার থেকে ঢাকা মেডিকেল হাসপাতালে নিয়ে আসা য়। সেখানে ইসিজি করার পর ডাক্তারের পরামর্শে ৮টার দিকে হৃদরোগ ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হয়েছে।

হৃদরোগ ইনস্টিটিউটের পরিচালক আফজালুর রহমান জানান, সম্রাটের বাল্ব আগেই রিপ্লেস করা হয়েছে। সেটা ভাল আছে। এখন অবস্থা স্থিতিশীল। ৩ সদস্যের জরুরি মেডিকেল বোর্ড করে তার চিকিৎসা চলছে।

চিকিৎসকরা জানান, ১৯৯৮ সালে সম্রাটের হৃদপিণ্ডের একটি বাল্ব রিপ্লেস করা হয়েছিল। তবে হাসপাতালে আনার পর তার হৃদস্পন্দন স্বাভাবিক পাওয়া গেছে। তাকে সিসিইউতে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

সম্রাটের কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে, আরও কিছু পরীক্ষা করা হবে জানিয়ে একজন চিকিৎসক বলেন, ফলাফল হাতে পাওয়ার পর বলা যাবে তাকে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া যাবে না, ছেড়ে দেওয়া হবে।

শনিবার গভীর রাতে সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানকে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে গ্রেপ্তার করে র‍্যাব।

পরে সম্রাটকে সঙ্গে নিয়ে কাকরাইলের ভূইয়া ট্রেড সেন্টারে তার কার্যালয়ে অভিযান চালানো হয়। প্রায় পাঁচ ঘণ্টা অভিযান শেষে গুলিসহ একটি বিদেশি পিস্তল, ১১৬০টি ইয়াবা, ১৯ বোতল বিদেশি মদ, দুটি ক্যাঙ্গারুর চামড়া এবং ‘নির্যাতন করার’ বৈদ্যুতিক সরঞ্জাম পাওয়ার কথা জানায় র‍্যাব।

ক্যাঙ্গারুর চামড়া পাওয়ার কারণে সম্রাটকে তাৎক্ষণিকভাবে বন্য প্রাণী সংরক্ষণ আইনে ছয় মাসের কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। সেদিনই তাকে পাঠিয়ে দেওয়া হয় কেরানীগঞ্জের কারাগারে।    

সোমবার রমনা থানায় সম্রাটের বিরুদ্ধে অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা করে র‍্যাব। দুই মামলায় তাকে ১০ দিন করে মোট ২০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য ঢাকার মহানগহর হাকিম আদালতে আবেদন করে রমনা থানা পুলিশ।

বুধবার রিমান্ড শুনানির জন্য সম্রাটকে আদতালতে তোলার কথা রয়েছে। তার আগেই অসুস্থতার কারণে সম্রাটকে হাসপাতালে নেওয়া হল।

পিহা/জার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
১৭৫৪৯৪
সুস্থ
৮৪৫৪৪
মৃত্যু
২২৩৮
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
১২১৯২৭৬১
সুস্থ
৭০৯০২৩০
মৃত্যু
৫৫২৫৩৪
সূত্র: ওয়ার্ল্ড মিটার
এন্ড্রু কিশোরের সেরা ৫ গান
চোখে মুখে মৌমাছি নিয়ে চার ঘণ্টা!
বলিউড, মানসিক চাপ, আত্নহনন
দ্রুত ভ্যাকসিন পৌঁছে দিতে চায় বিল গেটস ফাউন্ডেশন