আন্তর্জাতিক, আলোচিত, বাংলাদেশ

আমি বিচার চাই: ডোনাল্ড ট্রাম্প

অভিশংসন নিয়ে যুক্তরাষ্ট্রের পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেটে বিচার দাবি করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এতে তিনি নির্দোষ প্রমাণিত হবেন বলেও আশা করছেন তিনি।

ফক্স নিউজকে শুক্রবার ট্রাম্প বলেন, পার্লামেন্টের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদ তাকে অভিশংসিত করতে পারবে না বিশ্বাস করেন তিনি।

অভিশংসন তদন্তে দুই সপ্তাহে ১২ জন প্রত্যক্ষদর্শীর স্বাক্ষ্যের পর এমন মন্তব্য করলেন ট্রাম্প।

সম্প্রতি ইউক্রেনের প্রেসিডেন্টের সঙ্গে ট্রাম্পের ফোনালাপ ফাঁস হলে যুক্তরাষ্ট্রের রাজনৈতিক অঙ্গনে ঝড় উঠে। ফাঁস হওয়া ফোনালাপে, সাবেক মার্কিন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন ও তার ছেলে হান্টার বাইডেনের বিরুদ্ধে একটি দুর্নীতির তদন্ত করতে ইউক্রেনের প্রেসিডেন্টকে ট্রাম্প চাপ দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

ওই ফোনালাপের ভিত্তিতে গোয়েন্দা সংস্থার একজন সদস্য আনুষ্ঠানিক অভিযোগ করার পর ট্রাম্পের অভিশংসনের দাবি সামনে আসে। তাকে প্রেসিডেন্সি থেকে সরাতে তদন্ত শুরু করেছে ডেমোক্র্যাট নিয়ন্ত্রিত প্রতিনিধি পরিষদ। এই তদন্তকে ন্যাক্কারজনক হিসেবে আখ্যায়িত করেছেন ট্রাম্প।

তদন্তে গত দুই সপ্তাহে ১২ জন প্রকাশ্য শুনানিতে অংশ নিয়েছেন। শুনানিতে খোদ হোয়াইট হাউসের কর্মকর্তারাই বলছেন, ইউক্রেনের প্রেসিডেন্টের সঙ্গে ট্রাম্পের ফোনালাপ স্বাভাবিক ছিল না। তবে স্বাক্ষ্য দেয়া বেশকজন প্রত্যক্ষদর্শীর তীব্র সমালোচনা করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ফই/শাই/ফই

LIVE
বাংলাদেশে ২০১৯ সালের সেরা অনুসন্ধানী সাংবাদিকতা
বুনোপ্রাণীর দেশ গাম্বিয়া
অভিবাসন প্রত্যাশীদের নিয়ে অভিনব প্রতারণা
কলার দাম ১ কোটি ১ লাখ ৭৬ হাজার টাকা!