বাংলাদেশ, শীর্ষ খবর

‘আমি শিক্ষামন্ত্রীর ষড়যন্ত্রের শিকার’

অনিয়ম-দুর্নীতিতে তদন্তের মুখে পড়ে, এখন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাজমুল আহসান কলিমুল্লাহ বলছেন, তিনি শিক্ষামন্ত্রীর ষড়যন্ত্রের শিকার।

বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি। তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের তদন্ত করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নাজমুল আহসান কলিমুল্লাহ বিশ্ববিদ্যালয়ের জন্য প্রতিদিন ২০ থেকে ২২ ঘন্টা কাজ করেন এরপরেও তিনি ষড়যন্ত্রের শিকার। আর এর পেছনে আছে শিক্ষামন্ত্রী দিপু মনির হাত।

সোজাসুজি জানিয়ে দিলেন, যত অভিযোগ তোলা হোক, পদত্যাগ করবেন না তিনি। নিজের বিরুদ্ধে ওঠা বিভিন্ন অভিযোগের ব্যাখ্যা দিতে ডাকা সংবাদ সম্মেলনে সকল অভিযোগ অস্বীকার করেন তুমুল আলোচিত এই উপাচার্য।

দিনে না কি বিশ্ববিদ্যালয়ের জন্য ২০ থেকে ২২ ঘণ্টা কাজ করেন। বিশ্রাম করেন মাত্র ঘণ্টা দুয়েক। দাবি করলেন, রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ড. নাজমুল আহসান কলিমুল্লাহ।

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে প্রধানমন্ত্রীর নেয়া তিনটি প্রকল্পে নানান অনিয়মের সতত্যা পেয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের তদন্ত দল।

বাসবনে না থেকেও লাখ লাখ টাকার ভুয়া ভাইচার দেখিয়ে অর্থ আদায় ও বিশ্ববিদ্যালয়ে নিখোঁজ থাকা নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে নাজমুল আহসান কলিমুল্লাহর এই সংবাদ সম্মেলন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে উপাচার্য অভিযোগ করেন ইউজিসি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সততা নিয়ে। অভিযোগ করেন, শিক্ষামন্ত্রীর ইন্ধনে, আশ্রয় প্রশ্রয়ে এসব অভিযোগ উঠেছে।

বিশ্ববিদ্যালয়ে কেন তিনি নিখোঁজ এর ব্যাখ্যা দিতে গিয়ে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নাজমুল আহসান কলিমুল্লাহ বলেন, এই অভিযোগ মিথ্যা। দুই ঘন্টা বিশ্রাম করেন আর বাকি সময়ে বিশ্ববিদ্যালয়ের জন্য কাজ করেন।

প্রধানমন্ত্রীর নামে ছাত্রীদের আবাসিক হলসহ তিনটি উন্নয়ন প্রকল্পে নিজেকদের পছন্দের ব্যক্তিদের কাজ পাইয়ে দিতে ইউজিসি কাজ করছে বলেও অভিযোগ করেন তিনি। সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অর্থ খরচ কেন ঢাকায় আনলেন সেই প্রশ্নও ছিল সংবাদকর্মীদের।

উপাচার্যের মা নীলুফার বেগম শিক্ষক নিয়োগ বোর্ডের সদস্য হলেও কোন শিক্ষক নিয়োগ দেননি বলে জানান নাজমুল আহসান কলিমুল্লাহ।

আহা/ফই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

হেঁচকি ওঠার কারণ ও কমানোর উপায়
মশা তাড়াতে যেসব উপকরণ ব্যবহার করা যায়
গ্রিন টির ভালো-মন্দ
পাহাড়ের ভাষা, সমতলের ভাষা