33 C
Dhaka
সোমবার, জুলাই ১৫, ২০২৪
spot_imgspot_img

ইংল্যান্ডকে উড়িয়ে বিশ্বকাপ ফাইনালে ভারত

আফগানিস্তানের রূপকথা থামিয়ে সবার আগে বিশ্বকাপ ফাইনালের মঞ্চে পা রাখে দক্ষিণ আফ্রিকা। এবার ফাইনালে প্রোটিয়ারা প্রতিপক্ষও পেয়ে গেলো। দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে ১০ বছর পর তৃতীয়বারের মতো কুড়ি-বিশের আসরে ফাইনালে জায়গা করে নিলো ভারত। ২০১৪ সালে সবশেষ ফাইনালে শ্রীলঙ্কার কাছে হেরে রানার্সআপ হয়েই সন্তুষ্ট হতে হয়েছিল ভারতকে। 

কাল বৃহস্পতিবার (২৭ জুন) গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিরাট কোহলির উইকেট হারায় ভারত। ৯ বলে মাত্র ৯ রান করে প্যাভিলিয়নে ফিরেন তিনি।  

তার বিদায়ের পর দ্রুতই সাজঘরে ফিরে যান ঋঝভ পন্থ। এতে চাপে পড়ে ভারত। তারপর রোহিত শর্মা ও সূর্যকুমার যাদবের সাবলীল ব্যাটিংয়ে চাপ সামাল দেয় ভারত।

এই দুই ব্যাটারের ব্যাটে ভর করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭১ রান সংগ্রহ করতে সক্ষম হয় ভারত। রোহিত ৩৯ বলে ৫৭ ও সূর্য ৩৬ বলে ৪৭ রান করেন। ইংল্যান্ডের পক্ষে ক্রিস জর্ডান নেন ৩টি উইকেট।

১৭২ রানের টার্গেট তাড়া করতে নেমে ভারতের বোলিং তোপে শুরুতেই চাপে পড়ে ইংল্যান্ড। অক্ষর প্যাটেল ও কুলদীপ যাদবের ঘূর্ণিতে দলীয় ৪৯ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে ইংলিশরা।

হ্যারি ব্রুক ও জস বাটলার মিলে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করলেও ব্যর্থ হন। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংলিশরা। 

শেষ পর্যন্ত ১৬ ওভার ৪ বলে ১০৩ রানে অলআউট হয় ইংল্যান্ড। ব্রুক ১৯ বলে ২৫ ও জস বাটলার ১৫ বলে ২৩ রান করেন। ভারতের পক্ষে অক্ষর প্যাটেল ও কুলদীপ যাদব নেন ৩টি করে উইকেট। যশপ্রীত বুমরাহ শিকার করেন দুটি উইকেট।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন