34 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
spot_imgspot_img

ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় শিশুসহ নিহত ৪১ 

আজ রাশিয়া- ইউক্রেন যুদ্ধের ৮৬৫ তম দিন। দিন যত বাড়ছে, ইউক্রেনে হামলা আরও বেশি করে করছে রাশিয়া।

দেশটির রাজধানী কিয়েভের একটি শিশু হাসপাতালসহ অন্যান্য শহরে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় শিশুসহ নিহত হয়েছে অন্তত ৪১ জন। আহত হয়েছে ১৫০ জনেরও বেশি। মঙ্গলবার (৯ জুলাই) এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে বিবিসি।

গতকাল কিয়েভের একটি হাসপাতালেও হামলা চালিয়েছে রাশিয়া। ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, ক্রিভি রিহ এবং দিনিপ্রো সহ ইউক্রেনের দুটি পূর্বাঞ্চলীয় শহর রুশ হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, রাজধানী কিয়েভ এবং দক্ষিণ ও পূর্ব ইউক্রেনের পাঁচটি শহরে কয়েক ডজন ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে রাশিয়া।

ন্যাটো শীর্ষ সম্মেলনের আগে জেলেনস্কি আরও বলেন, রাশিয়ার ক্ষেপণাস্ত্র ও রুশ যুদ্ধবিমান ধ্বংস করা প্রয়োজন। নিরাপত্তার কোনো ঘাটতি থাকবে না এমন দৃঢ় পদক্ষেপ নেওয়া প্রয়োজন। ইউক্রেনের বিমান প্রতিরক্ষা ব্যবস্থায় আরও সহায়তা দেওয়ার বিষয়টি ন্যাটোর আলোচ্যসূচির শীর্ষে থাকবে বলে আশা করা হচ্ছে।

এছাড়া, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সোমবার ইউক্রেনের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা জোরদারে নতুন সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন। প্রসঙ্গত, রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় ব্যাপক প্রাণহানির প্রতি সহমর্মিতা জানিয়ে আজ মঙ্গলবার শোক দিবস হিসেবে ঘোষণা দিয়েছে ইউক্রেন সরকার।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন