32 C
Dhaka
মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
spot_imgspot_img

ইউরোতে কোয়ার্টার ফাইনালে স্পেন-ইংল্যান্ড

ইউরো কাপে জর্জিয়াকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে উঠেছে স্পেন। শেষ আটে তাদের প্রতিপক্ষ স্বাগতিক জার্মানি। অন্যদিকে পিছিয়ে থেকেও বেলিংহ্যাম-কেইনের গোলে স্লোভাকিয়ার হৃদয় ভেঙে কোয়ার্টার ফাইনালের টিকিট টেকেছে ইংল্যান্ড।

ইউরোর শেষ ষোলোতে স্পেন-ই সম্ভবত সবচেয়ে সহজ প্রতিপক্ষ পেয়েছে। গ্রুপ ‘এফ’ থেকে তৃতীয় হয়ে শেষ ষোলোতে আসে জর্জিয়া। তবে স্পেনের সামনে পাত্তাই পায়নি তারা। জর্জিয়ার বিপক্ষে ৪-১ গোলের বড় জয় পেয়েছে স্প্যানিশরা।

ম্যাচের শুরু থেকেই খেলা নিয়ন্ত্রণে নেয় স্পেন। তবে সবাইকে চমকে দিয়ে ম্যাচে আগে গোল পেয়ে যায় জর্জিয়া। তবে সেই লিড তারা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। ৩৯ মিনিটে রদ্রি স্পেনকে সমতায় ফেরায়। দ্বিতীয় হাফে স্পেন দেয় আরো তিন গোল। কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ শক্তিশালি জার্মানি।

অন্য ম্যাচে স্লোভাকিয়ার বিপক্ষে শেষ ষোলো থেকে বিদায়ের দ্বারপ্রান্তে ছিল ইংল্যান্ড। তবে ম্যাচের বাড়ানো সময়ে গোল করে ইংল্যান্ডকে সমতায় ফেরান জুড বেলিংহ্যাম। এরপর অতিরিক্ত সময়ে হ্যারি কেইনের গোল স্লোভাকিয়াকে ম্যাচ থেকে ছিটকে দেয়।

শুরু থেকে বল দখল ও আক্রমণের পসরা সাজিয়ে বসে ইংলিশরা। তবে ম্যাচের ২৫ মিনিটে ইভান শ্রানজ স্লোভাকিয়াকে লিড এনে দেন। তবে ম্যাচে যোগ করা ছয় মিনিটের পঞ্চম মিনিটে গিয়ে গোল পায় ইংল্যান্ড। হাফ ভলিতে জালে পাঠান বেলিংহ্যাম। স্লোভাকিয়ার জালে শেষ পেরেকটি মারে হ্যারি কেইন। কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ সুইজারল্যান্ড।

এদিকে ইউরোর বিগ ম্যাচে রাত দশটায় মুখোমুখি হচ্ছে ইউরোপ সেরা দুই দল ফ্রান্স আর বেলজিয়াম। হারলেই বিদায় এমন সমীকরণে দুদলেরই লক্ষ্য আক্রমণাত্মক ফুটবল। তবে ফরাসিদের জন্য দুশ্চিন্তা, ফরোয়ার্ডদের অফফর্ম। অন্যদিকে ২০১৫ সালের পর ফ্রান্সকে হারাতে পারেনি রেড-ডেভিলস।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন