খেলা, বাংলাদেশ

এল ক্লাসিকো অ্যাপেও দেখা যাবে

নতুন মৌসুমের প্রথম ‘এল ক্লাসিকো’ অর্থাৎ রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মধ্যকার ম্যাচ শনিবার রাত ৮ টায়। আর এই ম্যাচকে ঘিরে দুই দলের ভক্ত-সমর্থকদের জন্য এক সুখবরই দিয়েছে লা লিগা কর্তৃপক্ষ।

সামাজিক যোগাযোগ ফেসবুক লাইভে মাধ্যম শুধু নয়, অ্যান্ড্রয়ের অ্যাপের মাধ্যমেও দেখা যাবে লা লিগার ম্যাচগুলো।

কোনো টিভি চ্যানেলের সঙ্গে চুক্তি না করে লা লিগার সম্প্রচার সত্ত্ব বিক্রি করা হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের কাছে। যে কারণে লা লিগার সব ম্যাচ এখন দেখতে হয় ফেসবুক লাইভের মাধ্যমে।

শুধুমাত্র অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য আনা হয়েছে ‘লা লিগা ইস্পেস’ নামের অ্যাপটি। যেখানে সরাসরি লা লিগার ম্যাচ উপভোগ করা যাবে।

আর এতে থাকছে প্রাসঙ্গিক পরিসংখ্যান, সাম্প্রতিক নানা ঘটনা এবং শেষ মুহূর্তের অনেক তথ্য। আগের সব এল ক্লাসিকো নিয়ে বিভিন্ন তথ্য, উল্লেখযোগ্য ঘটনাসহ আরও অনেক কিছুই পাওয়া যাবে এই অ্যাপে।

এ বিষয়ে লা লিগার ভারতীয় উপমহাদেশের ব্যবস্থাপনা পরিচালক হোসে আন্তনিও কাচাজা বলেন, ‘বাংলাদেশ ফুটবলপ্রেমীদের দেশ। আমরা দেখেছি এ দেশে লা লিগার অনেক ভক্ত। লা লিগার ফেইসবুক পেজে প্রায় ৫০ লাখ ভক্তের সঙ্গে যুক্ত হওয়া এবং তাদেরকে ম্যাচ উপভোগের সুযোগ দিতে পেরে আমরা আনন্দিত।

তিনি আরও জানান, এল ক্লাসিকো বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফুটবল লড়াইগুলোর একটি এবং আমরা মনে করি, ভক্তদের ম্যাচ উপভোগের পূর্ণাঙ্গ অভিজ্ঞতা ও মানসম্পন্ন ফুটবল কন্টেন্ট উপহার দেওয়ার জন্য লা লিগা ই-স্পেস অ্যাপ চালু করার এখনই সময়।’

গত ১৯ অক্টোবর থেকেই যাত্রা শুরু করেছে লা লিগার এই নতুন অ্যাপ। মৌসুমের প্রথম এল ক্লাসিকো ম্যাচটি হবে আগামী শনিবার বাংলাদেশ সময় রাত ৮টায়। নিজেদের ঘরের মাঠে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে স্বাগত জানাবে বার্সেলোনা।

ফই/শাই/ফই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
২৫৭৬০০
সুস্থ
১৪৮৩৭০
মৃত্যু
৩৩৯৯
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
১৯৮২৪০৩৯
সুস্থ
১২৭৩২৫৪৬
মৃত্যু
৭২৯৯১০
সূত্র: ওয়ার্ল্ড মিটার
একজন জহির রায়হান
বৈরুত বিস্ফোরণের অ্যামোনিয়াম নাইট্রেট কী পদার্থ?
এন্ড্রু কিশোরের সেরা ৫ গান
চোখে মুখে মৌমাছি নিয়ে চার ঘণ্টা!