বাংলাদেশ

কক্সবাজারে একযোগে ১৪১৩ পুলিশ সদস্যকে বদলি

কক্সবাজার জেলা পুলিশের শীর্ষ কর্মকর্তাদের বদলীর পর এবার আরও ১৩০৯ জন কর্মকর্তা ও সদস্যদের একযোগে বদলির আদেশ এসেছে। ইতিমধ্যে ১ হাজার ৪১৩ জন সদস্যকে অন্যত্র বদলি করা হয়েছে।

কক্সবাজারে পুলিশ সুপার মোহাম্মদ হাসানুজ্জামান জানিয়েছেন, কক্সবাজার জেলা পুলিশের এসআই এএসআই কনস্টেবল মিলে ১৩০৯ জনের বদলির আদেশ এসেছে।

পুলিশ সদর দপ্তর এবং পুলিশের চট্টগ্রাম রেঞ্জ থেকে পৃথক প্রজ্ঞাপনের মাধ্যমে এই আদেশ জারি করা হয়েছে। পর্যায়ক্রমে অবশিষ্ট যারা থাকবেন তাদেরও বদলির আদেশ আসবে বলে জানিয়েছেন তিনি।

শুক্রবার পর্যন্ত এই বদলীর সংখ্যা দাঁড়িয়ে ১ হাজার ৩৪৭ জনে। এর মধ্যে রয়েছে পুলিশ সুপার অতিরিক্ত পুলিশ সুপারসহ ৮ জন শীর্ষ কর্মকর্তা, ৮ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সহ ৩৪ জন পরিদর্শক, ১৫৮ জন উপ-পরিদর্শক (এসআই), ৯২ জন সহকারি উপ-পরিদর্শক (এএসআই), ১ হাজার ৫৫ জন নায়েক ও কনস্টেবল। সকলকেই চট্টগ্রাম রেঞ্জ এর বাইরে ভিন্ন রেঞ্জ এ বদলি করা হচ্ছে।     

বৃহস্পতিবার বদলি করা হয়েছে জেলার ৮ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সহ ৩৪ জন পরিদর্শককে।

পুলিশ সূত্র জানিয়েছে, বদলী হওয়া শূন্য পদ পূরণে শুক্রবার চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ে যোগ দিচ্ছেন ৮ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সহ ৩৭ জন পুলিশ পরিদর্শক, ৮৫ জন এসআই-এএসআই ও ৭৩৪ জন কনস্টেবল। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে কক্সবাজার জেলা পুলিশে সম্পূর্ণ নতুন জনবল যোগদান করবেন।      

গত ১৬ সেপ্টেম্বর কক্সবাজারে পুলিশ সুপার (এসপি) এবি এম মাসুদ হোসেনকে রাজশাহীর পুলিশ সুপার হিসাবে বদলি করা হয়। আর ঝিনাইদহের এসপি মোহাম্মদ হাসানুজ্জামানকে কক্সবাজার জেলা পুলিশের দায়িত্ব দেয়া হয়। নবাগত এসপি বুধবার দায়িত্বভার গ্রহণ করেন। বৃহস্পতিবার এসপি মাসুদ হোসেন কক্সবাজার থেকে বিদায় গ্রহণ করেন।

ফই//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
২৫৭৬০০
সুস্থ
১৪৮৩৭০
মৃত্যু
৩৩৯৯
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
১৯৮২৪০৩৯
সুস্থ
১২৭৩২৫৪৬
মৃত্যু
৭২৯৯১০
সূত্র: ওয়ার্ল্ড মিটার
আজ জহির রায়হানের জন্মদিন
বৈরুত বিস্ফোরণের অ্যামোনিয়াম নাইট্রেট কী পদার্থ?
এন্ড্রু কিশোরের সেরা ৫ গান
চোখে মুখে মৌমাছি নিয়ে চার ঘণ্টা!