সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ২ হাজার ৭৩৮ জন। মৃত ৫৫ জনের মধ্যে ৩৭ জন পুরুষ ও ১৮ জন নারী। ♦♦ ননতুন ৫৫ জনের মৃত্যুর ফলে দেশে মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৫২ জনে। নতুন ২ হাজার ৭৩৮ জনসহ মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬২ হাজার ৪১৭ জন। ♦♦ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯০৪ জন। আর মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৭২ হাজার ৬২৫ জন। ♦♦ করোনা উপসর্গ দেখা দিলে অথবা করোনা বিষয়ক জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করুন এবং তথ্য পেতে www.corona.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন।। এ ছাড়া আইইডিসিআরের ইমেইল বা ১৬২৬৩ নম্বরে ফোন করা যাবে। ♦♦ www.livecoronatest.com এ আপনি ঘরে বসেই কোভিড-১৯ বা নভেল করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত কি'না, তা নিজেই মূল্যায়ন করতে পারবেন। এমনকি আপনার ঝুঁকির মাত্রা ও করনীয় সম্পর্কেও জানতে পারবেন।

বাংলাদেশ, শিল্প সাহিত্য, শীর্ষ খবর

কথাসাহিত্যিক রিজিয়া রহমান আর নেই

একুশে পদকপ্রাপ্ত কথাসাহিত্যিক রিজিয়া রহমান মারা গেছেন। তার বয়স হয়েছিল ৮০ বছর। দীর্ঘদিন ধরে ক্যানসার ও কিডনি জটিলতায় ভুগছিলেন তিনি। রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার বেলা সোয়া ১১টার দিকে মৃত্যু হয় একুশে পদকপ্রাপ্ত এই লেখিকার।

রিজিয়া রহমানে জন্ম ১৯৩৯ সালে, কলকাতায়। দেশভাগের পর পরিবারের সঙ্গে তিনি এপার বাংলায় চলে আসেন। লেখালেখির শুরু ষাটের দশকে। সেই থেকে ৫ দশক ধরে গল্প, কবিতা, প্রবন্ধ, রম্যরচনা ও শিশুসাহিত্য লিখে আসছেন।

কথাসাহিত্যিক রিজিয়া রহমানের মূল পরিচিতি ঔপন্যাসিক হিসেবেই। তার লেখা পাঠকপ্রিয় উপন্যাসগুলোর মধ্যে রয়েছে ‘ঘর ভাঙা ঘর’, ‘রক্তের অক্ষর’, ‘উত্তর পুরুষ’, ‘বং থেকে বাংলা’, ‘ধবল জ্যোৎস্না’।

১৯৭৮ সালে বাংলা একাডেমি পুরস্কার পান রিজিয়া রহমান। আর সরকার চলতি বছর তাকে একুশে পদকে ভূষিত করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
১৬২৪১৭
সুস্থ
৭২৬২৫
মৃত্যু
২০৫২
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
১১৪০০১৬৪
সুস্থ
৬৪৫২৯৮০
মৃত্যু
৫৩৩৮৭৪
সূত্র: ওয়ার্ল্ড মিটার
চোখে মুখে মৌমাছি নিয়ে চার ঘণ্টা!
বলিউড, মানসিক চাপ, আত্নহনন
দ্রুত ভ্যাকসিন পৌঁছে দিতে চায় বিল গেটস ফাউন্ডেশন
ভিডিয়ো কনফারেন্স অ্যাপ মিট এখন জিমেলের সাথে যুক্ত