♦♦ সারা দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ১ হাজার ৯৭৫ জন। ♦♦ করোনা উপসর্গ দেখা দিলে অথবা করোনা বিষয়ক জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করুন এবং তথ্য পেতে www.corona.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন।। এ ছাড়া আইইডিসিআরের ইমেইল বা ১৬২৬৩ নম্বরে ফোন করা যাবে। ♦♦ www.livecoronatest.com এ আপনি ঘরে বসেই কোভিড-১৯ বা নভেল করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত কি'না, তা নিজেই মূল্যায়ন করতে পারবেন। এমনকি আপনার ঝুঁকির মাত্রা ও করনীয় সম্পর্কেও জানতে পারবেন।

আন্তর্জাতিক, করোনা ভাইরাসের সর্বশেষ খবর, বাংলাদেশ, শীর্ষ খবর

করোনায় আক্রান্ত ১০ লাখের কাছাকাছি

নভেল করোনাভাইরাসের মৃতের সংখ্যা বেড়েই চলেছে। বিশ্বজুড়ে কভিড-১৯-এ আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন ৪৭ হাজার ২৪৫ জন। আর এ ভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা ৯ লাখ পেরিয়ে এখন ১০ লাখের কাছাকাছি পৌঁছেছে।

বৃহস্পতিবার পর্য্নত ২০৩টি দেশ ও অঞ্চলে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার কথা জানা গেছে।

ইউরোপের দেশ স্পেনে প্রতিদিনই করোনাভাইরাসে মৃত্যুর নতুন নতুন রেকর্ড তৈরি হচ্ছে। ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে আরও ৯২৩ জনের প্রাণ গেছে। এ নিয়ে দেশটিতে করোনাভাইরাসে মোট ৯ হাজার ৩৮৭ জনের মৃত্যৃ হয়েছে।

এ মহামারিতে বিপর্যস্ত স্পেনের স্বাস্থ্য ব্যবস্থা প্রায় ভেঙে পড়েছে। রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ায় দেশটির চিকিৎসকরা সেবা দিতে হিমশিম খাচ্ছেন।

করোনার বিস্তার ঠেকানোর লক্ষ্যে দেশটিতে তিন সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউনের মাঝেও দেশটির বিভিন্ন প্রান্তে করোনার প্রকোপ ভয়াবহ পরিস্থিতি তৈরি করেছে।

কভিড-১৯-এ যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২ লাখ ১৫ হাজার ৩০০ মানুষ। দেশটির মারা গেছে ৫ হাজার ১১০ জন।

আক্রান্তের সংখ্যার দিক দিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ইতালি। ১ লাখ সাড়ে ১০ হাজার ৫৭৪ মানুষ ভুগছেন এই ভাইরাসের কারণে। এরমধ্যে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ১৫৫জনে।

ভাইরাসটি প্রথম শনাক্ত হয় চীনে। সেখানে এ ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৫৫৪ জন এবং মারা গেছেন ৩ হাজার ৩১২ জন।

জার্মানিতে আক্রান্ত ৭৭ হাজার ৯৮১ জন এবং মৃত্যু হয়েছে ৯৩১জন। ফ্রান্সে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ হাজার ৯৮৯ জনে এবং মৃত্যু ৪ হাজার ৩২ জনের। এছাড়া যুক্তরাজ্যে আক্রান্ত সংখ্যা ২৯ হাজার ৪৭৪ জন এবং ২ হাজার ৩৫২ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে।

এশিয়ার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে ইরানে। এখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৪৭ হাজার ৫৯৩ জন। মৃত্যু হয়েছে ৩ হাজার ৩৬ জনের।

বাংলাদেশে এখন পর্যন্ত ভাইরাসটি শনাক্ত হয়েছে ৫৪ জনের শরীরে। মারা গেছেন ৬ জন।

ফই/শাই/ফই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE


বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
৩৫৫৮৫
সুস্থ
৭৩৩৪
মৃত্যু
৫০১
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
৫৫৫৪৫০৪
সুস্থ
২৩৩১৫৯৭
মৃত্যু
৩৪৮১৪১
সূত্র: ওয়ার্ল্ড মিটার
ঈদের ইতিহাস
ঘূর্ণিঝড়ের নাম যেভাবে রাখা হয়
ঘূর্ণিঝড়ের সংকেত ও এর অর্থ
বারবার হাত ধোয়ার কারণে ত্বক শুকিয়ে গেলে যা করবেন