♦♦ গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৬ জন এবং নতুন আক্রান্ত হয়েছেন ৯৪ জন। মোট মৃত্যু ২৭ এবং আক্রান্ত ৪২৪ জন। ♦♦ করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারি ছুটি ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে : জনপ্রশাসন মন্ত্রণালয় ♦♦ ভারতের মুম্বাইয়ে ৭০ নার্স করোনায় আক্রান্ত, কোয়ারেন্টিনে ২৫০: সিএনএন ♦♦ ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে আইসিইউ থেকে সরিয়ে নেওয়া হয়েছে: বিবিসি ♦♦ করোনা উপসর্গ দেখা দিলে অথবা করোনা বিষয়ক জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করুন এবং তথ্য পেতে www.corona.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন।। এ ছাড়া আইইডিসিআরের ইমেইল বা ১৬২৬৩ নম্বরে ফোন করা যাবে। ♦♦ www.livecoronatest.com এ আপনি ঘরে বসেই কোভিড-১৯ বা নভেল করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত কি'না, তা নিজেই মূল্যায়ন করতে পারবেন। এমনকি আপনার ঝুঁকির মাত্রা ও করনীয় সম্পর্কেও জানতে পারবেন।

আন্তর্জাতিক, করোনা ভাইরাস, বাংলাদেশ

করোনায় প্রায় ১৯ হাজার মৃত্যু, আক্রান্ত ১৯৭ দেশ

প্রাণঘাতী নভেল করোনাভাইরাস বিশ্বজুড়ে প্রায় ১৯ হাজার মানুষের প্রাণ কেড়ে নিয়েছে। আক্রান্ত প্রায় সোয়া ৪ লাখ। চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ লাখের বেশি মানুষ।

সংক্রমণ ছড়িয়েছে ১৯৭টি দেশ ও অঞ্চলে। সংক্রমিত মানুষ চীনে সবচেয়ে বেশি হলেও, মৃতের সংখ্যা বেশি ইতালিতে।

চীনে আক্রান্ত ৮১ হাজারের কিছু বেশি। প্রাণহানি ৩ হাজার ২৮১ জন। এদিকে, ইতালিতে মৃত্যু ৬ হাজার ২৮০ এবং আক্রান্ত প্রায় ৭০ হাজার। দেশটিতে মঙ্গলবারই প্রাণ হারিয়েছে ৭৪৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৮ হাজারের বেশি মানুষ।

ইউরোপের আরেক দেশ স্পেনে মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। মঙ্গলবার দেশটিতে মারা গেছেন আরও ৬৮০ জন। আক্রান্ত ৪২ হাজার ৫৮ এবং মারা গেছে প্রায় ৩ হাজার মানুষ।

যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৫৪ হাজার ৮০৮ জন। আর মৃত্যু হয়েছে ৭৭৫ জনের। বিশ্ব স্বাস্থ্য সংস্থা সতর্ক করে দিয়ে বলেছে, করোনা ছড়িয়ে পড়ার পরবর্তী কেন্দ্র হয়ে উঠতে পারে যুক্তরাষ্ট্র।

জার্মানিতে আক্রান্তের সংখ্যা ৩২ হাজার ৯৯১ এবং মারা গেছে ১৫৯ জন। ইরানে মোট আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ৮১১ এবং মারা গেছে ১ হাজার ৯৩৪ জন।

ফ্রান্সে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২২ হাজার ৩০৪ এবং মৃত্যু হয়েছে ১ হাজার ১শ জনের। সুইজারল্যান্ডে আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৮৭৭ এবং মারা গেছে ১২২ জন।

দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৩৭ এবং মারা গেছে ১২০ জন। যুক্তরাজ্যে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮ হাজার ৭৭ এবং মৃত্যু হয়েছে ৪২২ জনের।

বাংলাদেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৬ জন। মোট আক্রান্তের সংখ্যা ৩৯। এখন পর্যন্ত চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে এবং ৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

ফই/শাই/ফই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE


বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
৪২৪
সুস্থ
৩৩
মৃত্যু
২৭
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
১৬০৭৯১২
সুস্থ
৩৯৭১৮০
মৃত্যু
৯৫৮১৩
সূত্র: ওয়ার্ল্ড মিটার
লকডাউনে মোবাইল হাতে, ক্ষতি করছেন নিজের!
করোনা মোকাবিলায় কানাডা
বিসিজি টিকা হতে পারে করোনার হাতিয়ার
করোনা আতঙ্কে মানসিক স্বাস্থ্য ভালো রাখবেন যেভাবে