বাংলাদেশ, করোনা ভাইরাসের সর্বশেষ খবর, শীর্ষ খবর

করোনা: একদিনে রেকর্ড ৭,৬২৬ জন শনাক্ত, ৬৩ মৃত্যু

করোনাভাইরাসে বিপর্যস্ত দেশ। হয় মৃত্যু, না হয় শনাক্ত-কোন না কোনভাবে প্রতিদিনই ভাঙছে আগের দিনের রেকর্ড। তারই ধারাবাহিকতায় বুধবারও রেকর্ড সংক্রমণ দেখলো দেশের মানুষ। ২৪ ঘন্টায় শনাক্ত ৭ হাজার ৬২৬ জন। শনাক্তের হার ২২ দশমিক শূন্য দুই শতাংশ। এই সময়ে প্রাণ গেছে আরও ৬৩ জনের।

করোনায় টালমাটাল পুরো দেশ। ঠাঁই নেই হাসপাতালে। সারাদেশের আইসিইউতে ভর্তি আছেন চার শতাধিক মানুষ। এমন পরিস্থিতিতে করোনা ঠেকাতে সরকার কিছু বিধিনিষেধ আরোপ করলেও তা মানছে না বেশিরভাগ মানুষ।

এতে প্রতিদিনই হু হু করে বাড়ছে রোগী। স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে, গত ২৪ ঘন্টায় ৩৪ হাজার ৬৩০টি নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৭ হাজার ৬২৬ জন। যা এ যাবৎকালের সর্বোচ্চ। একদিনে শনাক্তের হার ২২ দশমিক শূন্য ২ শতাংশ। দেশে মোট করোনা রোগী ৬ লাখ ৫৯ হাজার ২৭৮ জন।

গতকাল (মঙ্গলবার, ৬ এপ্রিল) রেকর্ড প্রাণহানির পর আজও প্রাণ গেছে ৬৩ জনের। গত কদিন ধরেই এমন পরিস্থিতি। এই ৬৩ জনসহ মোট মৃত্যু হলো ৯ হাজার ৪৪৭ জনের। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক চার ৩ শতাংশ।

তবে করোনায় রেকর্ড শনাক্তের দিনে এ ভাইরাস থেকে মুক্তি মিলেছে, ৩ হাজার ২৫৬ জনের। এ নিয়ে মোট সুস্থ হলেন ৫ লাখ ৬১ হাজার ৬৩৯ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ১৯ শতাংশ।

ফিহো/লিশা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

হেঁচকি ওঠার কারণ ও কমানোর উপায়
মশা তাড়াতে যেসব উপকরণ ব্যবহার করা যায়
গ্রিন টির ভালো-মন্দ
পাহাড়ের ভাষা, সমতলের ভাষা