♦♦ সারা দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ১ হাজার ৯৭৫ জন। ♦♦ করোনা উপসর্গ দেখা দিলে অথবা করোনা বিষয়ক জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করুন এবং তথ্য পেতে www.corona.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন।। এ ছাড়া আইইডিসিআরের ইমেইল বা ১৬২৬৩ নম্বরে ফোন করা যাবে। ♦♦ www.livecoronatest.com এ আপনি ঘরে বসেই কোভিড-১৯ বা নভেল করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত কি'না, তা নিজেই মূল্যায়ন করতে পারবেন। এমনকি আপনার ঝুঁকির মাত্রা ও করনীয় সম্পর্কেও জানতে পারবেন।

করোনা ভাইরাসের সর্বশেষ খবর, বাংলাদেশ, শীর্ষ খবর

করোনা: দেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু ও শনাক্ত

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্তের ও মৃতের সংখ্যা বেড়েছে। মারা গেছেন আরও ২১ জন। নতুন করে শনাক্ত হয়েছেন ১৬০২ জন। মৃত ২১ জনের মধ্যে ১৭ জন পুরুষ ও ৪ জন নারী।

সোমবার করোনাভাইরাসের সর্বশেষ পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি আরও বলেন, নতুন ২১ জনের মৃত্যুর ফলে ভাইরাসটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৪৯ জনের। আজকের ১৬০২ জনসহ মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৩ হাজার ৮৭০ জনে।

ডা. নাসিমা সুলতানা জানান, সারা দেশে ৪২ ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৭৮৮টি। আর নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ৯৩৩টি।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বলেন, দেশে গত ২৪ ঘণ্টায় ২১২ জন সুস্থ হয়েছেন। এই নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৪ হাজার ৫৮৫ জন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

সোমবার বাংলাদেশ সময় সকাল পর্যন্ত ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনার শিকার হয়েছেন ৪৮ লাখ ১৫ হাজার ৪৮৪ জন। আর মৃত্যু হয়েছে ৩ লাখ ১৬ হাজার ৮৫৩ জনের। সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৮ লাখ ৬৩ হাজারের বেশি মানুষ।

ফই/জার/ফই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE


বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
৩৫৫৮৫
সুস্থ
৭৩৩৪
মৃত্যু
৫০১
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
৫৫৫৪৫০৪
সুস্থ
২৩৩১৫৯৭
মৃত্যু
৩৪৮১৪১
সূত্র: ওয়ার্ল্ড মিটার
ঈদের ইতিহাস
ঘূর্ণিঝড়ের নাম যেভাবে রাখা হয়
ঘূর্ণিঝড়ের সংকেত ও এর অর্থ
বারবার হাত ধোয়ার কারণে ত্বক শুকিয়ে গেলে যা করবেন