♦♦ সারা দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ১ হাজার ১৬৬ জন। ♦♦ করোনা উপসর্গ দেখা দিলে অথবা করোনা বিষয়ক জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করুন এবং তথ্য পেতে www.corona.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন।। এ ছাড়া আইইডিসিআরের ইমেইল বা ১৬২৬৩ নম্বরে ফোন করা যাবে। ♦♦ www.livecoronatest.com এ আপনি ঘরে বসেই কোভিড-১৯ বা নভেল করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত কি'না, তা নিজেই মূল্যায়ন করতে পারবেন। এমনকি আপনার ঝুঁকির মাত্রা ও করনীয় সম্পর্কেও জানতে পারবেন।

আন্তর্জাতিক, করোনা ভাইরাসের সর্বশেষ খবর, বাংলাদেশ, শীর্ষ খবর

করোনা: মৃত্যু ৫৯ হাজার, আক্রান্ত প্রায় ১১ লাখ

বিশ্বজুড়ে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন ৫৯ হাজার ১৯৩ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৯৯ হাজার ৫৯৫ জন।  

শনিবার আন্তর্জাতিক গণমাধ্যগুলো জানিয়েছে, এরইমধ্যে ২০৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে করোনা ভাইরাস।

কভিড-১৯-এ যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৭ হাজার ৪৬৭মানুষ। দেশটির মারা গেছে ৭ হাজার ৪০২ জন।

আক্রান্তের সংখ্যার দিক দিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ইতালি। ১ লাখ সাড়ে ১৯ হাজার ৮২৭ মানুষ ভুগছেন এই ভাইরাসের কারণে। এরমধ্যে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৬৮১জনে।

ভাইরাসটি প্রথম শনাক্ত হয় চীনে। সেখানে এ ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৬৩৯ জন এবং মারা গেছেন ৩ হাজার ৩২৬ জন।

করোনাভাইরাস সংক্রমণে স্পেনে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ১৯৪ জনে। আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ১৯ হাজার ১৯৯ জনে।

জার্মানিতে আক্রান্ত ৯১ হাজার ১৫৯ জন এবং মৃত্যু হয়েছে ১২৭৫জন। ফ্রান্সে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪ হাজার ৩৩৮ জনে এবং মৃত্যু ৬ হাজার ৫০৭ জনের। এছাড়া যুক্তরাজ্যে আক্রান্ত সংখ্যা ৩৮ হাজার ১৬৪ জন এবং ৩ হাজার ৬০৫ জনের মৃত্যু হয়েছেন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে।

এশিয়ার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে ইরানে। এখানে এখন পর্যন্ত আক্রান্তে সংখ্যা ৫৩ হাজার ১৮৩ জন। মৃত্যু হয়েছে ৩ হাজার ২৯৪ জনের।

বাংলাদেশে এখন পর্যন্ত ভাইরাসটি শনাক্ত হয়েছে ৬১ জনের শরীরে। এদের মধ্যে মারা গেছেন ছয়জন।

ফই/জার/ফই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE


বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
৩৬৭৫১
সুস্থ
৭৫৭৯
মৃত্যু
৫২২
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
৫৬০৩০৩৭
সুস্থ
২৩৮১৬১৪
মৃত্যু
৩৪৮১৬৬
সূত্র: ওয়ার্ল্ড মিটার
ঈদের ইতিহাস
ঘূর্ণিঝড়ের নাম যেভাবে রাখা হয়
ঘূর্ণিঝড়ের সংকেত ও এর অর্থ
বারবার হাত ধোয়ার কারণে ত্বক শুকিয়ে গেলে যা করবেন