শীর্ষ খবর , , ,

কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যু, বিক্ষোভ

লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায়, রাজধানীর শাহবাগে সড়ক অবরোধ করেছে কয়েকটি প্রগতিশীল সংগঠন। গতরাতে, কাশিমপুর কারাগারে মারা যান তিনি। গ্রেপ্তার হয়েছিলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায়। তার মৃত্যুর কারণ খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

নয় মাস আগে ফেসবুকে সরকারবিরোধী পোস্ট দেয়ার অভিযোগে, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার হন লেখক মুশতাক আহমেদ, কার্টুনিস্ট কিশোরসহ কয়েকজন। পরে আদালতের মাধ্যমে, ঢাকার কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয় লেখক মুশতাককে। সেখান থেকে গত ২৪ আগস্ট পাঠানো হয়, কাশিমপুর কারাগারে।

বৃহস্পতিবার রাতে কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন লেখক মুশতাক। নেয়া হয় গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে, রাতেই ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বিক্ষোভ মিছিল করেন প্রগতিশীল ছাত্র জোটের নেতাকর্মীরা। সকালে, শাহবাগ এলাকায় সড়ক অবরোধ করে, বিক্ষোভ দেখান তারা।

গাজীপুরের তাজউদ্দীন আহমদ মেডিকেলের চিকিৎসকরা জানিয়েছেন, কারাগার থেকে লেখক মুশতাককে মৃত অবস্থায় হাসপাতালে নেয়া হয়।

এদিকে, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান চট্টগ্রামে সাংবাদিকদের বলেন, মুশতাক আহমেদের মৃত্যু অসুস্থতার কারণে, না কি অন্য কোনো কারণে হয়েছে, তা খতিয়ে দেখা হবে

ফাহো/লিশা//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

হেঁচকি ওঠার কারণ ও কমানোর উপায়
মশা তাড়াতে যেসব উপকরণ ব্যবহার করা যায়
গ্রিন টির ভালো-মন্দ
পাহাড়ের ভাষা, সমতলের ভাষা