32 C
Dhaka
মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
spot_imgspot_img

অর্ধকোটি টাকা নিয়ে লাপাত্তা কাশফুল ফাউন্ডেশন

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় ঋণ দেওয়ার কথা বলে গ্রাহকদের টাকা নিয়ে উধাও হওয়ার অভিযোগ উঠেছে কাশফুল ফাউন্ডেশন নামে একটি এনজিওর বিরুদ্ধে। প্রায় দুইশতাধিক গ্রাহকের অনন্ত অর্ধকোটি টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা হয়েছে সংস্থাটি। আর এই প্রতারণার শিকার হয়ে দিশেহারা ভুক্তভোগীরা।

২৫শে মার্চ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা শহরে একটি বাড়ি ভাড়া নেয় কাশফুল ফাউন্ডেশন নামের ওই এনজিও । উপজেলার বিভিন্ন এলাকায় গিয়ে সাধারণ লোকজনকে ঋণের প্রলোভন দেখিয়ে সংগ্রহ করে জামানত। ২ এবং ৩ এপ্রিল গ্রাহকদের ঋণের টাকা দেওয়ার কথা ছিল । কিন্তু ২ এপ্রিল সকালে গ্রাহকরা দেখতে পান অফিসে তালা দিয়ে পালিয়েছে এনজিও কর্মকর্তা ও কর্মচারীরা। এই খবর ছড়িয়ে পড়লে শত শত গ্রাহক ভিড় করেন অফিসের সামনে । পরে তারা অফিসের তালা ভেঙ্গে ভেতরে ঢুকে দেখতে পান এনজিওয়ের সকল কাগজপত্রাদি নিয়ে পালিয়েছে প্রতারক চক্র।

পরে জামানতের টাকা ফেরতের জন্য এনজিও অফিসেও অবস্থান নেন গ্রাহকরা। প্রতারক চক্রটি কৌশলে গ্রামের সহজ, সরল নারী পুরুষদের অর্থ হাতিয়ে নিয়েছেন। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে উপজেলা প্রশাসন। প্রতারকদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন