বাংলাদেশ, শীর্ষ খবর

চট্টগ্রামে বাংলাদেশি পাসপোর্টসহ তিন রোহিঙ্গা আটক

চট্টগ্রামের আকবরশাহ থানা এলাকা থেকে বাংলাদেশি পাসপোর্টসহ তিন রোহিঙ্গা যুবককে আটক করেছে পুলিশ।

 

বৃহস্পতিবার রাত ১১টার দিকে তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছেন আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান চৌধুরী।

 

আটককৃতরা হলেন মোহাম্মদ ইউসুফ, মোহাম্মদ মুছা ও মো. আজিজ। তারা সকলেই কক্সবাজারের উখিয়ার হাকিমপাড়ার রোহিঙ্গা শিবিরের বাসিন্দা।

 

এ ছাড়া চট্টগ্রামে পাসপোর্ট করতে এসে গ্রেপ্তার হয়েছেন আরেক রোহিঙ্গা যুবক। তার নাম শফিউল হাই। গতকাল নগরের মনসুরাবাদে চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট ও ভিসা কার্যালয়ে তাকে আটক করে পুলিশে দেওয়া হয়।

 

এ বিষয়ে চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট ও ভিসা কার্যালয়ের পরিচালক আবু সাইদ বলেন, রোহিঙ্গারা যাতে পাসপোর্ট করতে না পারে সে বিষয়ে কর্মকর্তা-কর্মচারীদের সতর্ক করা হয়। এরই অংশ হিসেবে সন্দেহ হলে পাসপোর্ট করতে আসা শফিউল হাইকে জিজ্ঞাসাবাদ করা হয়। তার কথাবার্তায় সন্দেহ হয়। একপর্যায়ে স্বীকার করেন মিয়ানমারের বলিবাজারে তার বাড়ি।

 

শফিউল আরও জানান, ২০১৪ সালে সপরিবার মিয়ানমার থেকে বাংলাদেশে আসেন তিনি। টেকনাফের ক্যাম্পে ছিলেন। সেখান থেকে পালিয়ে আসেন চট্টগ্রামের ফটিকছড়ির আবদুল্লাহপুরে। বাংলাদেশি না হয়েও ভুয়া নাম-ঠিকানা ব্যবহার করে পাসপোর্ট করতে আসেন। পরে শফিউলকে ডবলমুরিং থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

 

ফই/তুখ/ফই

 

 

LIVE
Play
ছাত্র সংগঠনগুলোর আয়ের উৎস কী?
হলুদের গুণাগুণ
ভয়ঙ্কর গ্যাস এসএফ-সিক্স
বোকা পাখি ডোডো