34 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
spot_imgspot_img

চিলিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে বাংলাদেশ সময় বুধবার সকালের ম‍্যাচে চিলিকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। বদলি হিসেবে মাঠে নেমে দলের হয়ে একমাত্র গোলটি করেন লাওতারো মার্তিনেস। এ জয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে লিওনেল মেসির দল।

পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করে খেলেও গোলের দেখা পাচ্ছিলো না আর্জেন্টিনা। লিওনেল মেসিদের সামনে বড় বাঁধা হয়ে দাঁড়িয়েছিলেন চিলির গোলরক্ষক ক্লদিও ব্রাভো। চিলিও বেশ কিছু গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি।

প্রথমার্ধে গোলের জন্য ১৩টি শট নিয়েছে আর্জেন্টিনা। ৩টি পোস্টে রাখতে পারলেও গোল হয়নি।

প্রথমার্ধের হতাশা আর দ্বিতীয়ার্ধে চাপের মুখে থাকায় শেষ পর্যন্ত লাউতারো মার্টিনেজকেই মাঠে নামাতে বাধ্য হন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। ম্যাচে ৭০ মিনিটের পর আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজ দুবার ত্রাতা হয়ে না দাঁড়ালে এই ম্যাচে পয়েন্ট পাওয়াই হতো না আর্জেন্টিনার! হারের স্বাদ নিয়ে ছাড়তে হতো মাঠ।

বল দখলে আর্জেন্টিনা ৬২ শতাংশ এগিয়ে ছিল। গোল করার জন্য শটও নিয়েছে ২১টি। তার মধ্যে লক্ষ্যে ছিল ৮। ৫ বার সুবর্ণ সুযোগ তৈরি করলেও এক পর্যায়ে ড্র সম্ভাব্য মনে হচ্ছিল। তবে ৭৩ মিনিটে মাঠে নেমে ৮৮ মিনিটে দলের জয়সূচক গোলটি করেন মার্তিনেজ।লিওনেল মেসির কর্নার থেকে জটলায় বল পেয়ে ডান পায়ের শটে গোল করেন এই স্ট্রাইকার।

এ জয়ে ৬ পয়েন্ট নিয়ে প্রথম দল হিসেবে কোপা আমেরিকার শেষ আটে পা রাখল আর্জেন্টিনা। গ্রুপে তারা আছে সবার ওপরে। ৩ পয়েন্ট নিয়ে কানাডা আছে দুইয়ে। চিলি এবং পেরু দুই দলেরই ঝুলিতে আছে ১ পয়েন্ট।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন