সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ২ হাজার ৭৩৮ জন। মৃত ৫৫ জনের মধ্যে ৩৭ জন পুরুষ ও ১৮ জন নারী। ♦♦ ননতুন ৫৫ জনের মৃত্যুর ফলে দেশে মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৫২ জনে। নতুন ২ হাজার ৭৩৮ জনসহ মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬২ হাজার ৪১৭ জন। ♦♦ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯০৪ জন। আর মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৭২ হাজার ৬২৫ জন। ♦♦ করোনা উপসর্গ দেখা দিলে অথবা করোনা বিষয়ক জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করুন এবং তথ্য পেতে www.corona.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন।। এ ছাড়া আইইডিসিআরের ইমেইল বা ১৬২৬৩ নম্বরে ফোন করা যাবে। ♦♦ www.livecoronatest.com এ আপনি ঘরে বসেই কোভিড-১৯ বা নভেল করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত কি'না, তা নিজেই মূল্যায়ন করতে পারবেন। এমনকি আপনার ঝুঁকির মাত্রা ও করনীয় সম্পর্কেও জানতে পারবেন।

বাংলাদেশ, শীর্ষ খবর

জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ সন্ধ্যায়

নভেল করোনাভাইরাসের সার্বিক পরিস্থিতি নিয়ে আজ বুধবার জাতির উদ্দেশে দিক-নির্দেশনামূলক ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গেছে, সন্ধ্যা সাড়ে ৭ টার ভাষণ বাংলাদেশ টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে সম্প্রচারিত হবে।

গত সোমবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, ‘প্রধানমন্ত্রীর প্রতি বিশ্বাস রাখুন। যখন যেটা বলতে হবে, প্রধানমন্ত্রী সে সম্পর্কে জাতির উদ্দেশে দেয়া ভাষণে বলবেন। ভাষণ বাংলাদেশ টেলিভিশন ও বেতার থেকে সরাসরি সম্প্রচার করা হবে।’

ধারণা করা হচ্ছে, করোনা ভাইরাসের সংক্রমণে সরকারের নেয়া পদক্ষেপ ও প্রয়োজনীয় প্রস্তুতি তুলে ধরে দেশবাসীকে আশ্বস্ত করবেন বঙ্গবন্ধুকন্যা। আসতে পারে আরও কিছু নির্দেশনা।

দেশে করোনাভাইরাসে এখন পর্যন্ত চার জনের মৃত্যু নিশ্চিত করেছে জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এখন পর্যন্ত করোনা শনাক্ত রোগী ৩৯ জন। আইসোলেশনে আছেন ৪০ জন এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৪৬ জন।

ফই/শাই/ফই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
১৬২৪১৭
সুস্থ
৭২৬২৫
মৃত্যু
২০৫২
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
১১৪০০১৬৪
সুস্থ
৬৪৫২৯৮০
মৃত্যু
৫৩৩৮৭৪
সূত্র: ওয়ার্ল্ড মিটার
চোখে মুখে মৌমাছি নিয়ে চার ঘণ্টা!
বলিউড, মানসিক চাপ, আত্নহনন
দ্রুত ভ্যাকসিন পৌঁছে দিতে চায় বিল গেটস ফাউন্ডেশন
ভিডিয়ো কনফারেন্স অ্যাপ মিট এখন জিমেলের সাথে যুক্ত