বাংলাদেশ

ডাকসু ভবনে হামলা: ভিপি নুরসহ আইসিইউতে ৪ জন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভবনে ভিপি নুরুল হক নুর এবং তার সহযোগীদের ওপর হামলার ঘটনায় আহত তুহিন ফারাবিকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।

রোববার রাত ১০টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দীন এই তথ্য জানিয়েছেন।

ভিপি নুরুল হক নুরসহ ৪ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) আইসিইউতে রাখা হয়েছে। এদের মধ্যে তুহিন ফারাবির অবস্থা অত্যন্ত সংকটাপন্ন। বাকি দুইজন হলেন নুরের ছোট ভাই আমিনুর ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র নুরের ঘনিষ্ট এপিএম সোহেল।

নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার তুহিন ফারাবি রাজধানীর চার্টার্ড ইউনিভার্সিটি কলেজের শিক্ষার্থী। একইসঙ্গে তিনি বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের- সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক এবং কোটা সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-আহবায়ক।

ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দীন বলেন, ‘ফারাবির খিঁচুনি ছিল। তাই তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। ফারাবি বাদে বাকি তিনজন যারা ওয়ান স্টপ ইমার্জেন্সি সেন্টারের ছিল তাদের মধ্যে দুইজনকে কেবিনে নেওয়া হয়েছে। বাকি একজনকে সেখানেই আইসিইউতে (নিবিড় পরিচর্যা কেন্দ্র) পর্যবেক্ষণ করা হচ্ছে।’

তিনি আরও জানান, ‘প্রায় ২৫ জনের মতো হাসপাতালে এসেছিল। পাঁচ থেকে সাত জনকে পর্যবেক্ষণে রাখা হয়। তাদের এক্সরে ও সিটিস্ক্যান করা হয়েছে।’

রোববার দুপুরে নুরুল হক নুর ও তার সহযোগীদের ওপর ছাত্রলীগ হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া যায়। ঢাবির ডাকসু ভবনে ভিপির কক্ষে এ হামলার ঘটনা ঘটে।

হামলায় নুর ও তার সংগঠনের অন্তত ১৭ জন নেতাকর্মী আহত হন। তাদেরকে চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ফই/জার/ফই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
২৫৭৬০০
সুস্থ
১৪৮৩৭০
মৃত্যু
৩৩৯৯
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
১৯৮২৪০৩৯
সুস্থ
১২৭৩২৫৪৬
মৃত্যু
৭২৯৯১০
সূত্র: ওয়ার্ল্ড মিটার
আজ জহির রায়হানের জন্মদিন
বৈরুত বিস্ফোরণের অ্যামোনিয়াম নাইট্রেট কী পদার্থ?
এন্ড্রু কিশোরের সেরা ৫ গান
চোখে মুখে মৌমাছি নিয়ে চার ঘণ্টা!