আন্তর্জাতিক, আলোচিত, বাংলাদেশ, শীর্ষ খবর

ডেমোক্র্যাটরা ভোট চুরি করছে: ট্রাম্প

যুক্তরাষ্ট্রের পুরো নির্বাচনী ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করে ডোনাল্ড ট্রাম্প বলেছেন, বড় বড় মিডিয়ার সমর্থন, বিশাল অর্থের লেনদেন এবং বড় বড় প্রযুক্তি জো বাইডেনকে প্রেসিডেন্ট বানানোর জন্য উঠেপড়ে লেগেছে।

এছাড়া ডাকযোগের ভোট পুনরায় গণনারও দাবি জানিয়েছেন তিনি। পাশাপাশি আইনি সমাধানের পথে যাওয়ারও ঘোষণা দিয়েছেন।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে হোয়াইট হাউসে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ট্রাম্প।

ট্রাম্প বলেন, তার প্রতিপক্ষ কারচুপির মাধ্যমে নির্বাচন চুরির চেষ্টা করছে। যদিও এর পক্ষে তিনি কোনো প্রমাণ উপস্থাপন করতে পারেননি।

প্রেসিডেন্ট ট্রাম্প বলেন ‘আইন-সম্মত’ উপায়ে ভোট গুনলে তিনি সহজেই জয়ী হতেন। তার ভাষায়, যদি ‘বেআইনি ভোট’ গোনা হয় তাহলে তাদের কাছ থেকে নির্বাচন চুরি করা হবে।

ট্রাম্প বলেন, কয়েকটি গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্যে তিনি অনেক ভোটে এগিয়ে ছিলেন। কিন্তু পরে ‘রহস্যজনকভাবে’ অনেক নতুন ভোট গোনা শুরু হয়।

তিনি দাবি করেছেন, এখানে নির্বাচন শেষ হওয়ার পর ভোট পাঠানো হয়েছে, বেআইনি ভোটগ্রহণ করা হয়েছে, গোপনে ভোট গোনা হয়েছে, ভোট গণনা কেন্দ্রে রিপাবলিকান দলের পর্যবেক্ষকদের ঢুকতে দেয়া হয়নি। তবে তার এসব দাবীর পক্ষে তিনি কোন প্রমাণ উপস্থাপন করেননি।

নির্বাচনের আগে বেশিরভাগ জরিপে দেখা গেছে যে, বাইডেন দেশব্যাপী এগিয়ে আছেন। অনেক পর্যবেক্ষক ধারণা করেছিলেন ডেমোক্র্যাট প্রার্থীর বিপুল বিজয় হবে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে পপুলার ভোটেও পিছিয়ে রয়েছেন ডোনাল্ড ট্রাম্প। তিনি পেয়েছেন ছয় কোটি ৯৫ লাখ ৮৭ হাজার ৩০১ ভোট। আর বাইডেন পেয়েছেন সাত কোটি ৩৪ লাখ ১৪ হাজার ৯৪ ভোট।

ফই/শাই/ফই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

গ্রিন টির ভালো-মন্দ
পাহাড়ের ভাষা, সমতলের ভাষা
স্যানিটাইজার ব্যবহারে বাড়ছে শিশুদের চোখের সমস্যা
অনলাইন আড্ডায় রুবানা হক