খেলা

তবে কি বৃষ্টিতে ভেসে যাবে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ?

আবহাওয়ার পূর্বাভাস, ঝুম বৃষ্টি হতে পারে ব্রিস্টলে। বৃষ্টির স্থায়িত্ব হবে কয়েক ঘন্টা, সেক্ষেত্রে মাঠে খেলা গড়ানো প্রায় অসম্ভব। তবু সব আশঙ্কাকে দুরে ঠেলে, মাঠে নামতে প্রস্তুত বাংলাদেশ ক্রিকেট দল।

 

ম্যাচের আগের দিন অর্থাৎ সোমবার অনুশীলন করেছে টাইগাররা। অনুশীলনে ছিলেন না সাকিব আল হাসান। পুরনো চোট ফিরে আসায় তাঁকে নিয়ে রয়েছে শঙ্কা। তবে স্ক্যান রিপোর্ট দিচ্ছে আশা। বলা হয়েছে চোট গুরুতর কিছু নয়। এই চোট নিয়ে খেলাও সম্ভব।

 

 

চোট বাঁধা হয়ে দাঁড়াতে পারে আরও অনেকের জন্যই। বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা, দীর্ঘদিন ধরে চোটে ভুগছেন। মারাত্বক না হওয়ায় খেলে যাচ্ছেন নিয়মিত। অলরাউন্ডার সাইফ উদ্দিন, পেসার মুস্তাফিজুর রহমানের রয়েছে অল্পস্বল্প ইনজুরি। তা সত্ত্বেও খেলে যাচ্ছেন তারা।

 

যে স্বপ্ন নিয়ে বিশ্বকাপে গেছে টাইগাররা, তাতে শ্রীলঙ্কা ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ। এই ম্যাচ জিতলে টিকের থাকবে সেমিফাইনালের আশা। পরের পাঁচটা ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, আফগানিস্তান, ভারত এবং পাকিস্তান। তবে, বৃষ্টি হলে কপাল পুড়বে মাশরাফীদের। ২ পয়েন্ট ভাগ হবে সমানভাবে।

 

মাশরাফী নিজেও বারবার বলেছেন, ম্যাচটা অন্তত হোক। বিপর্যস্ত শ্রীলঙ্কা দলকে হারানোর সব অস্ত্রই মজুদ আছে বাংলাদেশ দলে। আহামরি কিছু না হলে এই ম্যাচে ফেভারিটের তকমা বাংলাদেশের।

 

রার/জার/ফই
LIVE
Play
ভারত সরকার কি মিথ্যা বলছে?
ভারতকে কি হারাতে পারবে নিউজিল্যান্ড?
কতটা কঠিন হবে বাংলাদেশের সেমিফাইনাল?
রাইড শেয়ারিংয়ের অর্থনীতি