♦♦ সারা দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ১ হাজার ১৬৬ জন। ♦♦ করোনা উপসর্গ দেখা দিলে অথবা করোনা বিষয়ক জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করুন এবং তথ্য পেতে www.corona.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন।। এ ছাড়া আইইডিসিআরের ইমেইল বা ১৬২৬৩ নম্বরে ফোন করা যাবে। ♦♦ www.livecoronatest.com এ আপনি ঘরে বসেই কোভিড-১৯ বা নভেল করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত কি'না, তা নিজেই মূল্যায়ন করতে পারবেন। এমনকি আপনার ঝুঁকির মাত্রা ও করনীয় সম্পর্কেও জানতে পারবেন।

আন্তর্জাতিক, বাংলাদেশ

তিউনিসিয়ায় বাস দুর্ঘটনায় নিহত ২৪

তিউনিসিয়ায় একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে কমপক্ষে ২৪ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে, দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। রোববার দেশটির উত্তরাঞ্চলীয় শহর আমদৌনে এই ঘটনা ঘটে।

সোমবার আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, তিউনিসিয়ার উত্তরাঞ্চলের আমদৌন নগরে স্থানীয় যাত্রীবাহী একটি পর্যটন বাস দিক পরিবর্তনের সময় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে অন্তত ২৪ জন নিহত ও ১৮ জন আহত হয়েছেন। ওই বাসটিতে ৪৩ জন আরোহী ছিল।

তিউনিসের ১৮৫ কিলোমিটার পশ্চিমে জনপ্রিয় পর্যটকস্থল আইন দ্রাহামে যাচ্ছিল ওই বাসটি। পর্বতময় এলাকায় পর্যটকদের কাছে খুব জনপ্রিয় হলেও সেখানকার অবকাঠামো ব্যবস্থা খুবই বাজে।

দুর্ঘটনার খোঁজখবর রাখছেন তিউনিসিয়ার প্রেসিডেন্ট কাইস সাইদ ও প্রধানমন্ত্রী ইউসেফ চাহেদ।

ফই/সাহু/ফই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE


বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
৩৬৭৫১
সুস্থ
৭৫৭৯
মৃত্যু
৫২২
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
৫৬০৩০৩৭
সুস্থ
২৩৮১৬১৪
মৃত্যু
৩৪৮১৬৬
সূত্র: ওয়ার্ল্ড মিটার
ঈদের ইতিহাস
ঘূর্ণিঝড়ের নাম যেভাবে রাখা হয়
ঘূর্ণিঝড়ের সংকেত ও এর অর্থ
বারবার হাত ধোয়ার কারণে ত্বক শুকিয়ে গেলে যা করবেন