দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৮ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ২ হাজার ৬৯৫ জন। ♦♦ নতুন ৪৮ জনের মৃত্যুর ফলে দেশে মৃতের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৮৩ জনের। নতুন ২ হাজার ৬৯৫ জনসহ মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৪ হাজার ৮৮৯ জন। ♦♦ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৬৬৮ জন। আর মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১ লাখ ৩২ হাজার ৯৬০ জন।♦♦ করোনা উপসর্গ দেখা দিলে অথবা করোনা বিষয়ক জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করুন এবং তথ্য পেতে www.corona.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন।। এ ছাড়া আইইডিসিআরের ইমেইল বা ১৬২৬৩ নম্বরে ফোন করা যাবে। ♦♦ www.livecoronatest.com এ আপনি ঘরে বসেই কোভিড-১৯ বা নভেল করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত কি'না, তা নিজেই মূল্যায়ন করতে পারবেন। এমনকি আপনার ঝুঁকির মাত্রা ও করনীয় সম্পর্কেও জানতে পারবেন।

প্রযুক্তি, ফিচার

দক্ষদের নিয়োগ দেবে টেসলা, ডিগ্রি না হলেও চলবে

স্বয়ংক্রিয় গাড়ির জন্য আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) বিষয়ে দক্ষ মানুষ নিয়োগের ঘোষণা দিয়েছে টেসলা। তবে এই চাকরি পেতে শিক্ষাগত ডিগ্রি থাকাটা বাধ্যতামূলক নয়।

সম্পূর্ণ স্বয়ংক্রিয়ভাবে চলবে এমন গাড়ি বানাতে চায় টেসলা। এজন্য দরকার কিছু সফটওয়্যার আপডেটের। ফলে এআই বিষয়ে দক্ষ জনবল নিয়োগ দিতে চায় টেসলা।

প্রতিষ্ঠানটির সিইও ইলন মাস্ক এক টুইট বার্তায় বলেছেন, এআই ব্যবহার করে স্বয়ংক্রিয় গাড়ির সমস্যা সমাধান করলেই চলবে। চাকরি পেতে কোনো প্রাতিষ্ঠানিক ডিগ্রির প্রয়োজন হবে না। পিএইচডির তো একদমই প্রয়োজন নেই। হাই স্কুল থেকে পাশ করলেও কোনো সমস্যা নেই। চাকরি পেতে শুধু আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের বিষয়ে দক্ষ হলেই হবে। দক্ষতা যাচাই করা হবে কোডিং বিষয়ে পরীক্ষা নিয়ে।

২০১৪ সালের এক সাক্ষাৎকারে তিনি বলেন, নামিদামী ইউনিভার্সিটি থেকে কেউ যদি স্নাতক পাশ করে তবে ধরে নিতে হবে সে অনেক কিছু জানে। তবে সব ক্ষেত্রে এমনটা ঘটে না। বিল গেটস বা স্টিভ জবসের কোনো ডিগ্রি নেই। তবে তাদেরকে কোনো কোম্পানি নিয়োগ দিলে তারা অবশ্যই লাভবান হতো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
২৩৪৮৮৯
সুস্থ
১৩২৯৬০
মৃত্যু
৩০৮৩
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
১৭২১২৮৫৩
সুস্থ
১০৭২৬২০১
মৃত্যু
৬৭০৯০৩
সূত্র: ওয়ার্ল্ড মিটার
এন্ড্রু কিশোরের সেরা ৫ গান
চোখে মুখে মৌমাছি নিয়ে চার ঘণ্টা!
বলিউড, মানসিক চাপ, আত্নহনন
দ্রুত ভ্যাকসিন পৌঁছে দিতে চায় বিল গেটস ফাউন্ডেশন