বাংলাদেশ, শীর্ষ খবর

দুদককে হাজির হননি মাহি দম্পতি

জান্নাতুল কলি

যুক্তরাষ্ট্রে অর্থপাচারের অভিযোগে সাবেক রাষ্ট্রপতি ড. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর ছেলে বিকল্প ধারা বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরী ও তার স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য গত ৪ আগস্ট তলব করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

 

দুদকের উপ-পরিচালক জালাল উদ্দিন আহাম্মদ সই করা চিঠিতে আজ ( ৭ আগস্ট) তাদেরকে সকাল সাড়ে ১০টায় হাজির হতে বলা হয়েছিল। কিন্তু  মাহী বি চৌধুরী ও তার স্ত্রী আশফাহ হক আজ দুদকে হাজির হননি। তাই আগামী ২৫ আগস্ট হাজির হওয়ার জন্য তাদেরকে পুনরায় নোটিশ দিয়েছে দুদুক।

 

মাহী বি চৌধুরী এবং তার স্ত্রীর বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে অর্থ পাচারের মাধ্যমে জ্ঞাত আয় বহিভূর্ত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। ওই অর্থের উৎস জানতে তাদের তলব করা হয়েছে। আজ (৭ আগস্টে) তলব করা হলেও গত জুন মাস থেকেই তাদের অর্থপাচারের অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে বলে জানান দুদকের এক ঊর্ধ্বতন কর্মকর্তা। মাহী ও তাঁর স্ত্রীর সম্পদ, সম্পদের উৎস, ব্যাংক হিসাব জানতে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও ব্যাংকের সহযোগিতা নেওয়া হচ্ছে বলেও জানিয়েছে দুদক।

 

মাহী বি চৌধুরী সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ড. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর ছেলে। গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগের সঙ্গে জোট করে বিকল্পধারা বাংলাদেশ। ওই নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে মুন্সীগঞ্জ-১ আসন থেকে নির্বাচন করে সংসদ সদস্য নির্বাচিত হন মাহী বি চৌধুরী।

LIVE
বাংলাদেশে ২০১৯ সালের সেরা অনুসন্ধানী সাংবাদিকতা
বুনোপ্রাণীর দেশ গাম্বিয়া
অভিবাসন প্রত্যাশীদের নিয়ে অভিনব প্রতারণা
কলার দাম ১ কোটি ১ লাখ ৭৬ হাজার টাকা!