বাংলাদেশ

দুদকের মামলায় লতিফ সিদ্দিকী কারাগারে

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

 

আজ বৃহস্পতিবার দুপুরে বগুড়ার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকারের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক এ আদেশ দেন।

 

আব্দুল লতিফ সিদ্দিকীর পক্ষে জামিন আবেদন করেন বগুড়া বারের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আল মাহমুদ, নরেশ মুখার্জী ও অ্যাডভোকেট হেলালুদ্দিন। আর দুদকের পক্ষে ছিলেন জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) আবুল কালাম আজাদ।

 

মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক আমিনুল ইসলাম জানান, জেলার আদমদীঘি উপজেলার দারিয়াপুর মৌজায় বাংলাদেশ জুট করপোরেশনের ২ দশমিক ৩৮ একর জমি একসময় সরকারি ‘পাট ক্রয়কেন্দ্র’ হিসেবে ব্যবহার হতো।

 

২০১২ সালের ৩০ ডিসেম্বর কোনও টেন্ডার ছাড়াই তৎকালীন বস্ত্র ও পাট মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী তার পূর্ব পরিচিত বগুড়া শহরের কাটনার পাড়া এলাকার জাহানারা রশিদের কাছে ২৩ লাখ টাকায় পরিত্যক্ত ওই সরকারি জমি বিক্রি করেন।

 

অথচ, বাজারমূল্যে ওই জমির দাম প্রায় ৬৫ লাখ টাকা। এই অভিযোগে আদমদীঘি থানায় দায়ের করা মামলার তদন্তভার দেয়া হয় দুদকের কাছে।

 

তদন্তে প্রমাণিত হয় যে, এই জমি বিক্রিতে সরকারের ৪০ লাখ ৭০ হাজার টাকার আর্থিক ক্ষতি হয়েছে। এর পরিপ্রেক্ষিতে গত ফেব্রুয়ারিতে সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকী ও জাহানারা রশিদকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেয়া হয়।

 

ফই/তুখ/ফই

 

 

LIVE
Play
শিরোপা জিতলো ইংল্যান্ড, মন জিতেছে নিউজিল্যান্ড
ডেটিং অ্যাপ
তবুও স্বপ্ন দেখে যাই
ভারত সরকার কি মিথ্যা বলছে?