বাংলাদেশ

দুর্নীতি-জালিয়াতি: ঢাবিতে আলাদা কর্মসূচিতে হাতাহাতি

জাহাঙ্গীরনগরে দুর্নীতি এবং জালিয়াতি করে ছাত্র ভর্তির অভিযোগে, আলাদা দুটি কর্মসূচিতে উত্তাপ ছড়িয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে।

সকাল থেকে ঢাবির মধুর ক্যান্টিনের সামনে অবস্থান নিয়ে, জাবি ভিসির পদত্যাগ দাবি করেছে, ছাত্রলীগের একটি অংশ।

এছাড়া ভর্তি জালিয়াতির অভিযোগে ঢাবির ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন কার্যালয় ঘেরাও কর্মসূচিতে ঘটেছে হাতাহাতির ঘটনা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উন্নয়নকাজের টাকায় ভাগ বসানোর অভিযোগ মাথায় নিয়ে, পদ হারিয়েছেন ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হয়েছে অনৈতিক অর্থ লেনদেনের ফোনালাপ।

ছাত্রলীগের একটি অংশ দাবি করছে, এসব অভিযোগে ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে নেয়া পদক্ষেপ পূনর্বিবেচনা করতে হবে। বিচারের আওতায় আনতে হবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফারজানা ইসলামকেও।

চিরকুটের মাধ্যমে ভর্তি জালিয়াতির অভিযোগে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিনের পদত্যাগ দাবি করেছে, দুর্নীতি ও জালিয়াতির বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যানারে আন্দোলনরত শিক্ষার্থীরা। আজ তাদের ডিন কার্যালয় ঘেরাওয়ের কর্মসূচিতে হামলা চালানোর অভিযোগ উঠেছে।

ডাকসু ভিপির অভিযোগ, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন, চিরকুট দিয়ে এই অনৈতিক ছাত্র ভর্তির সঙ্গে জড়িত।

কর্মচারী নিয়োগে অনিয়মের অভিযোগ ওঠায়, রোকেয়া হলের প্রাধ্যক্ষ জিনাত হুদাকে অপসারণের দাবিও তুলেছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

আমিমুল হাসান/ফই

LIVE
Play
গাণিতিকভাবে সবচেয়ে নিখুঁত সুন্দরী বেলা হাদিদ!
স্পেনের জানা-অজানা
টিকটকের মধুবালা
ফোর্বসের তালিকায় ২০১৯ সালে ভারতের শীর্ষ ধনী