করোনা ভাইরাসের সর্বশেষ খবর, বাংলাদেশ, শীর্ষ খবর

দেশে আরও ১১২ মৃত্যু

দেশে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড আজ। ১১২ জন প্রাণ হারিয়েছেন, এনিয়ে টানা চতুর্থ দিনের মতো শতের উপরে প্রাণহানী। আর একদিনে খুলনায় সর্বোচ্চ ১০জনের মৃত্যু হয়েছে।

দেশে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের ১০৮ জন হাসপাতালে, ৩ জন বাসাবাড়িতে এবং ১ জনকে মৃত আনা হয়েছে হাসপাতালে। মোট মৃত্যুর ৮০ শতাংশের বয়স ৫০ এর উপরে।


অ্যান্টিজেন ল্যাবসহ দেশজুড়ে ২৬০টি ল্যাবে, গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ১৫২ জনের নমুনা পরীক্ষা করা হয়। শনাক্ত হয় ৪ হাজার ২৭১ জন।

দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর চিত্র উর্ধ্বমুখী। প্রাণ হারিয়েছেন আরও ১১২ জন। যা একদিনের হিসেবে, সবচেয়ে বেশি। এবং টানা চতুর্থ দিনের মতো একশোর বেশি মৃত্যু।

২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ১০৮ জনা মারা গেছেন হাসপাতালে, বাসা বাড়ীতে ৩ জন। হাসপতালে মৃত আনা হয়েছে ১ জনকে। মোট প্রাণহানি ১০ হাজার ৪৯৭ জন। মৃতদের ৮০ শতাংশের বয়স ৫০ এর উপরে।

একদিনে মৃতদের ৭৫ জন পুরুষ, ৩৭ জন নারী। সবচেয়ে বেশি ৭১ জনের মৃত্যু ঢাকা বিভাগে। চট্টগ্রামে ১৯, খুলনায় ১০, রাজশাহীতে ৫, সিলেটে ৩, রংপুরে ২ জন, ময়মনসিংহ এবং বরিশালে মারা গেছেন ১ জন করে।

দেশে এখন চিকিৎসাধীন ১ লাখ ১ হাজারের ৯২১ জন করোনা রোগী। হাসপাতলে ৫ হাজার ৭১৭ জন, বাকিরা চিকিৎসা নিচ্ছেন বাসা-বাড়িতে থেকে। আর সারা দেশে আইসিইউতে আছেন ৭৩৪ জন।

করোনার থেকে গেলো ২৪ ঘন্টায় সুস্থ ৬ হাজার ৩৬৪ জনসহ মোট সুস্থ হয়েছেন, ৬ লাখ ২১ হাজার ৩০০ জন।
আহো/ফই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

হেঁচকি ওঠার কারণ ও কমানোর উপায়
মশা তাড়াতে যেসব উপকরণ ব্যবহার করা যায়
গ্রিন টির ভালো-মন্দ
পাহাড়ের ভাষা, সমতলের ভাষা