বাংলাদেশ, শীর্ষ খবর

দেশে ফিরছেন না পি কে হালদার

দেশে ফিরছেন না তিন হাজার ৬শ’ কোটি টাকা পাচারের অভিযোগ নিয়ে বিদেশে থাকা পি কে হালদার।

শনিবার বিকেলে ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের এর আইনজীবী ই-মেইল করে অ্যাটর্নি জেনারেলেরে কার্যালয় ও দুর্নীতি দমন কমিশনকে এ তথ্য জানিয়েছে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খুরশিদ আলম খান জানান, পিকে হালদার অসুস্থজনিত কারণে আগামীকাল দেশে ফিরছেন না। ই-মেইলের মাধ্যমে আমাকে বিষয়টি নিশ্চিত করেছে আইএলএফএসএল।

এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদার (পি কে হালদার) পুঁজিবাজারে তালিকাভুক্ত ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ছিলেন।

প্রতিষ্ঠানটির গ্রাহকদের অভিযোগের মুখে বিদেশ পালিয়ে যান পি কে হালদার। পরে অর্থ পাচারের অভিযোগে তার বিরুদ্ধে মামলা করে দুদক।

আইএলএফএসএল আদালতকে জানায়, ‘আত্মসাত করা অর্থ ফেরত দিতে’ জীবনের নিরাপত্তার জন্য আদালতের আশ্রয়ে দেশে ফিরতে চাইছেন পি কে হালদার।

এর প্রেক্ষিতে এক আদেশে হাইকোর্ট বলেন, পি কে হালদার দেশে আসলেই তাকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করতে হবে। এরপরই নিজের সিদ্ধান্ত পরিবর্তন করে পি কে হালদার।

গত ২১ জানুয়ারি প্রায় ৩ হাজার ৬০০ কোটি টাকা পাচার করার ঘটনায় ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের পরিচালক প্রশান্ত কুমার হালদারসহ ১৯ জনের সব সম্পদ, ব্যাংক হিসাব জব্দ ও পাসসপোর্ট আটকানোর নির্দেশ দেন হাইকোর্ট।

ফই//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
২৫৭৬০০
সুস্থ
১৪৮৩৭০
মৃত্যু
৩৩৯৯
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
১৯৮২৪০৩৯
সুস্থ
১২৭৩২৫৪৬
মৃত্যু
৭২৯৯১০
সূত্র: ওয়ার্ল্ড মিটার
একজন জহির রায়হান
বৈরুত বিস্ফোরণের অ্যামোনিয়াম নাইট্রেট কী পদার্থ?
এন্ড্রু কিশোরের সেরা ৫ গান
চোখে মুখে মৌমাছি নিয়ে চার ঘণ্টা!