সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৯ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ৩ হাজার ২৮৮ জন। ♦♦ নতুন ২৯ জনের মৃত্যুর ফলে দেশে মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৯৯৭ জনে। নতুন ৩ হাজার ২৮৮ জনসহ মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫৯ হাজার ৬৭৯ জন। ♦♦ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৬৭৩ জন। আর মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৭০ হাজার ৭২১ জন। ♦♦ করোনা উপসর্গ দেখা দিলে অথবা করোনা বিষয়ক জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করুন এবং তথ্য পেতে www.corona.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন।। এ ছাড়া আইইডিসিআরের ইমেইল বা ১৬২৬৩ নম্বরে ফোন করা যাবে। ♦♦ www.livecoronatest.com এ আপনি ঘরে বসেই কোভিড-১৯ বা নভেল করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত কি'না, তা নিজেই মূল্যায়ন করতে পারবেন। এমনকি আপনার ঝুঁকির মাত্রা ও করনীয় সম্পর্কেও জানতে পারবেন।

করোনা ভাইরাসের সর্বশেষ খবর, শীর্ষ খবর

দেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু ২৮ জন

সারা দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৮ জনের মৃত্যু হয়েছে। যা দেশে একদিনে সর্বোচ্চ।

এছাড়া নতুন করে শনাক্ত হয়েছে ১ হাজার ৭৬৪ জন। ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৮ জনের মধ্যে ২৫ জন পুরুষ ও ৩ জন নারী।

শনিবার করোনাভাইরাসের সর্বশেষ পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, নতুন ২৮ জনের মৃত্যুর ফলে দেশে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়াল ৬১০ জনে। নতুন ১ হাজার ৭৬৪ জনসহ মোট আক্রান্তের সংখ্যা ৪৪ হাজার ৬০৮ জন।

ডা. নাসিমা সুলতানা জানান, সারা দেশে ৫০ টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৯৮৭টি। নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ৪৪৩টি।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বলেন, দেশে গত ২৪ ঘণ্টায় ৩৬০ জন সুস্থ হয়েছেন। এই নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৯ হাজার ৩৭৫ জন।

দেশে গত ৮ মার্চ প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

শনিবার ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত মানুষের সংখ্যা প্রায় ৬০ লাখ ৩৪ হাজার ৬৬৬ জন। আর এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৩ লাখ ৬৬ হাজার ৮৯৬ জনে দাঁড়িয়েছে।

বিশ্বের বিভিন্ন দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এক লাখ ২৫ হাজার ৫১১ জন। আর একই সময়ে মৃত্যু হয়ে ৪ হাজার ৮৭২ জন। এছাড়া বিশ্বজুড়ে মোট সুস্থ হয়ে উঠেছেন ২৬ লাখ ৬১ হাজার ২৫৭ জন।

ফই/সাহু/ফই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
১৫৯৬৭৯
সুস্থ
৭০৭২১
মৃত্যু
১৯৯৭
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
১১২০৯০৩৩
সুস্থ
৬৩৫৬১৮১
মৃত্যু
৫২৯৪৭৫
সূত্র: ওয়ার্ল্ড মিটার
চোখে মুখে মৌমাছি নিয়ে চার ঘণ্টা!
বলিউড, মানসিক চাপ, আত্নহনন
দ্রুত ভ্যাকসিন পৌঁছে দিতে চায় বিল গেটস ফাউন্ডেশন
ভিডিয়ো কনফারেন্স অ্যাপ মিট এখন জিমেলের সাথে যুক্ত