শীর্ষ খবর

দ্বিতীয় দিনে পেট্রলপাম্প ধর্মঘট

দ্বিতীয় দিনের মতো চলছে পেট্রলপাম্প ধর্মঘট। প্রথম দিনের তুলনায় আজ যানবাহন চলাচলের সংখ্যা আরও কমে এসেছে। ফলে দেখা দিয়েছে দুর্ভোগ। বিশেষ করে মোটরসাইকেল চালকরা পড়েছেন বিপাকে।

রাজশাহীতে সোমবার দ্বিতীয় দিনের মতো পেট্রলপাম্পগুলো থেকে কোনও জ্বালানি তেল সরবরাহ করা হচ্ছে না। তেল না পাওয়ায় যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে।

কুষ্টিয়ায় দ্বিতীয় দিনের মতো পেট্রলপাম্পগুলো বন্ধ রেখেছে ট্যাংক লরি মালিক-শ্রমিক ও জ্বালানি তেল ব্যবসায়ীরা। এতে ভোগান্তিতে পড়েছে মোটরসাইকেলসহ বিভিন্ন পরিবহন চালকরা ও কৃষকরা। তেলের অভাবে সড়কে চলাচলকারী পরিবহনের সংখ্যাও কমে গেছে।

সিরাজগঞ্জে বাংলাদেশ পেট্রলপাম্প ও ট্যাংক লরি মালিক-শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘটের কারণে বন্ধ রয়েছে উত্তরাঞ্চলের সর্ববৃহৎ সিরাজগঞ্জের বাঘাবাড়ি তেল ডিপো। ফলে সিরাজগঞ্জসহ উত্তরবঙ্গের ১৬ জেলা ও টাঙ্গাইল জেলার তেল সরবরাহ বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে সিরাজগঞ্জের পেট্রলপাম্পগুলো। তেল সরবরাহ বন্ধ থাকায় সড়কে যান চলাচল কমে গেছে।

ঝিনাইদহে ২য় দিনের মতো পেট্রলপাম্পগুলোতে চলছে অনির্দিষ্টকালের ধর্মঘট। সকাল থেকে জ্বালানি তেল বিক্রি বন্ধ রেখে কর্মবিরতি পালন করছে মালিক ও শ্রমিকরা। এতে ভোগান্তিতে পড়েছে মোটরসাইকেল, বাসসহ বিভিন্ন যানবাহনের মালিক শ্রমিকরা।

গেল ২৬ নভেম্বর দুপুরে জ্বালানি তেল বিক্রির কমিশন এবং ট্যাংক লরি ভাড়া বাড়ানোসহ ১৫ দফা দাবি ৩০ নভেম্বরের মধ্যে মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানায় পেট্রলপাম্প ওনার্স অ্যাসোসিয়েশন ও ট্যাংক লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। পরে বেঁধে দেয়া সময়ে দাবি না মানায় তারা ধর্মঘটে যায়। 

ফই/জার/ফই

LIVE
বাংলাদেশে ২০১৯ সালের সেরা অনুসন্ধানী সাংবাদিকতা
বুনোপ্রাণীর দেশ গাম্বিয়া
অভিবাসন প্রত্যাশীদের নিয়ে অভিনব প্রতারণা
কলার দাম ১ কোটি ১ লাখ ৭৬ হাজার টাকা!