আন্তর্জাতিক, বাংলাদেশ

নায়াগ্রা জলপ্রপাতে ১৮৮ ফুট নিচে পড়েও বেঁচে গেলেন যুবক

নায়াগ্রা জলপ্রপাতে পানির তোড়ে ভেসে গিয়েও প্রাণে বেঁচে গেলেন এক ব্যক্তি। কানাডার পুলিশ বুধবার জানিয়েছে, গায়ে সামান্য আঘাত পেয়েছেন ওই ব্যক্তি। জলপ্রপাত থেকে ১৮৮ ফুট (৫৭ মিটার) নিচে পড়ে গিয়ে নদীর ধারে পাথরে বসে থাকা অবস্থায় উদ্ধার করা হয় তাকে।

 

নায়াগ্রা পার্ক পুলিশের কাছে মঙ্গলবার দুপুর ৪টার দিকে একটি ফোনকল আসে। তাদের জানানো হয় যে, সেখানে একটা দুর্ঘটনা ঘটেছে। নায়াগ্রা থেকে পড়ে গেছেন এক ব্যক্তি।

 

পুলিশ জানিয়েছে, নিচে নদীর মধ্যে অনুসন্ধান চালিয়ে তারা দেখেন যে, একটি পাথরের উপর বসে আছেন ওই ব্যক্তি। তেমন গুরুতর আঘাতও নেই তার শরীরে। ওই ব্যক্তি কানাডার দিকে জলপ্রপাতের যে অংশটি রয়েছে সেখানে গিয়ে পড়েছিলেন। ঠিক মার্কিন-কানাডা সীমান্তে ঘটেছে এই ভয়াবহ ঘটনা।

 

অন্টারিও’র নায়াগ্রা জলপ্রপাতের মেয়র জিম ডিওডিটি স্থানীয় গণমাধ্যমে বলেছেন, পানি বেশি থাকায় প্রচণ্ড স্রোতে ভেসে গিয়ে ওই যুবক বেঁচে গেছেন। পানি কম থাকলে বড় বড় পাথরে আঘাত লাগতে পারতো তার।

 

স্থানীয় সূত্র জানিয়েছে, এটাই প্রথম নয়। এ নিয়ে মোট চারবার কোনও প্রাপ্তবয়স্ক ব্যক্তি যথাযথ সুরক্ষা ছাড়াই এভাবে বিপদে পড়েও বেঁচে গেছেন। ১৯৬০ সালে  একটি সাত বছরের শিশু ভয়ানক বিপদে পড়েও মৃত্যুর মুখ থেকে ফিরে আসে। নৌকা দুর্ঘটনার পর কেবল একটি লাইফ জ্যাকেট গায়ে সে ভেসে গিয়ে পড়ে হর্সেশু জলপ্রপাতে। পরে অন্য একটি নৌকা থেকে লাইফ রিং ছুঁড়ে দিয়ে কোনও রকমে উদ্ধার করা হয় তাকে।

 

 ফাআ/তুখ/ফাআ
LIVE
Play
দারুচিনির ভেষজ গুণাগুণ
গাড়ির পুরনো ব্যাটারি ইজি বাইকে পুনঃব্যবহার
পেঁয়াজের দামে বেসামাল সামাজিক মাধ্যম
চীনা ইউটিউবার লি জিকি: রূপকথার দেশের কৃষক