♦♦ সারা দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ১ হাজার ১৬৬ জন। ♦♦ করোনা উপসর্গ দেখা দিলে অথবা করোনা বিষয়ক জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করুন এবং তথ্য পেতে www.corona.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন।। এ ছাড়া আইইডিসিআরের ইমেইল বা ১৬২৬৩ নম্বরে ফোন করা যাবে। ♦♦ www.livecoronatest.com এ আপনি ঘরে বসেই কোভিড-১৯ বা নভেল করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত কি'না, তা নিজেই মূল্যায়ন করতে পারবেন। এমনকি আপনার ঝুঁকির মাত্রা ও করনীয় সম্পর্কেও জানতে পারবেন।

আন্তর্জাতিক, আলোচিত, বাংলাদেশ

নিউইয়র্ক পুলিশে প্রথম বাংলাদেশি ক্যাপ্টেন আবদুল্লাহ

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক পুলিশ বিভাগে (এনওয়াইপিডি) ক্যাপ্টেন পদে শুক্রবার আনুষ্ঠানিকভাবে পদোন্নতির সনদ পেলেন বাংলাদেশি আমেরিকান খন্দকার আব্দুল্লাহ।

 

যুক্তরাষ্ট্রের ইতিহাসে খন্দকার আব্দুল্লাহ প্রথম বাংলাদেশি-আমেরিকান যিনি নিউইয়র্কের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উচ্চপদে অধিষ্ঠিত হলেন। এছাড়া খুব শিগগির আরো চারজন বাংলাদেশি ক্যাপ্টেন পদে পদোন্নতি পেতে যাচ্ছেন বলে জানা গেছে।

 

 

বৃহস্পতিবার ম্যানহাটনের ওয়ান পুলিশ প্লাজার একটি অডিটোরিয়ামে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে ক্যাপ্টেন খন্দকার আব্দুল্লাহর হাতে সনদ তুলে দেন নিউইয়র্কের পুলিশ কমিশনার জেমস পি. ও’নিল। নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট শুক্রবার এক টুইটার পোস্টের মাধ্যমে খন্দকার আবদুল্লাহকে অভিনন্দন জানায়।

 

এ নিয়োগের পর খন্দকার আবদুল্লাহ বলেন, নিউইয়র্ক পুলিশের ক্যাপ্টেন হতে পেরে আমি উচ্ছ্বসিত। আমি সবার সহায়তা কামনা করছি।

 

১৯৯৩ সালে বাবা-মায়ের সঙ্গে অভিবাসী হয়ে খন্দকার আব্দুল্লাহ আমেরিকায় পাড়ি জমান। নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত এলাকা কুইন্সের এস্টোরিয়া আর উডসাইড এলাকায় তার বেড়ে ওঠা। ২০০৭ সালে পুলিশ অফিসার হিসাবে এনওয়াইপিডিতে যোগ দেন খন্দকার আব্দুল্লাহ। এরপর ২০১৬ সালের আগস্টে লেফটেন্যান্ট এবং সর্বশেষ ক্যাপ্টেন হলেন তিনি।

 

ক্রিমিনাল জাস্টিসে স্নাতক খন্দকার আবদুল্লাহ দায়িত্ব পালনে সাহসিকতার জন্য আটটি মেডেল লাভ করেন।

 

সিলেটের বালাগঞ্জ উপজেলার তালতলা গ্রামের প্রয়াত খন্দকার মদব্বির আলী ও মুহিবুন্নেসা চৌধুরীর ছেলে খন্দকার আবদুল্লাহ। দুই সন্তানের জনক খন্দকার আবদুল্লাহ সপরিবার লং আইল্যান্ড বসবাস করেন।

 

 

ই/তুখ/ফই

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE


বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
৩৬৭৫১
সুস্থ
৭৫৭৯
মৃত্যু
৫২২
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
৫৬০৩০৩৭
সুস্থ
২৩৮১৬১৪
মৃত্যু
৩৪৮১৬৬
সূত্র: ওয়ার্ল্ড মিটার
ঈদের ইতিহাস
ঘূর্ণিঝড়ের নাম যেভাবে রাখা হয়
ঘূর্ণিঝড়ের সংকেত ও এর অর্থ
বারবার হাত ধোয়ার কারণে ত্বক শুকিয়ে গেলে যা করবেন