বাংলাদেশ, শীর্ষ খবর

নিক্সনের পক্ষে-বিপক্ষে সমাবেশ, ১৪৪ ধারা

ফরিদপুর-৪ আসনের বর্তমান স্বতন্ত্র সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী ও সাবেক সাংসদ কাজী জাফরউল্লাহ পাল্টাপাল্টি সমাবেশের ঘোষণাকে কেন্দ্র করে এই ১৪৪ ধারা জারি করা হয়েছে।

শনিবার সদরপুর উপজেলা চত্বরে জাফরউল্লাহ ও নিক্সন চৌধুরী গ্রুপের সমাবেশের কথা ছিল সকাল ১০টায়। ফলে ফরিদপুরের সদরপুর উপজেলায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে সকাল ৯টা থেকে আগামীকাল রোববার সকাল ৯টা পর্যন্ত সমাবেশস্থলের এক কিলোমিটার এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে নিক্সন চৌধুরীর বিচারের দাবিতে সমাবেশের আয়োজন করে কাজী জাফরউল্লাহ গ্রুপ। স্বতন্ত্র এমপি নিক্সন চৌধুরীর সমর্থকেরা নিক্সনের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে একই স্থানে সমাবেশের ডাক দেয়।

পরে পাল্টাপাল্টি এ সমাবেশের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

গত ১০ অক্টোবর চরভদ্রাসন উপজেলা নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘনের দায়ে গত ১৫ অক্টোবর নিক্সনের বিরুদ্ধে মামলা দায়ের করে জেলা নির্বাচন কমিশন।

গত ১০ অক্টোবর চরভদ্রাসন উপজেলার উপনির্বাচনে কেন্দ্রভিত্তিক নির্বাহী ম্যাজিস্ট্রেট নিযুক্ত করায় জেলা প্রশাসক অতুল সরকারকে মোবাইল ফোনে কৈফিয়ত তলব ও সমর্থিত প্রার্থী পরাজিত হলে মহাসড়ক অবরোধসহ নানা প্রকার ভয়ভীতি প্রদর্শন ও অশোভন আচরণ করেন বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।

ফই//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
২৫৭৬০০
সুস্থ
১৪৮৩৭০
মৃত্যু
৩৩৯৯
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
১৯৮২৪০৩৯
সুস্থ
১২৭৩২৫৪৬
মৃত্যু
৭২৯৯১০
সূত্র: ওয়ার্ল্ড মিটার
আজ জহির রায়হানের জন্মদিন
বৈরুত বিস্ফোরণের অ্যামোনিয়াম নাইট্রেট কী পদার্থ?
এন্ড্রু কিশোরের সেরা ৫ গান
চোখে মুখে মৌমাছি নিয়ে চার ঘণ্টা!