♦♦ গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৬ জন এবং নতুন আক্রান্ত হয়েছেন ৯৪ জন। মোট মৃত্যু ২৭ এবং আক্রান্ত ৪২৪ জন। ♦♦ করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারি ছুটি ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে : জনপ্রশাসন মন্ত্রণালয় ♦♦ ভারতের মুম্বাইয়ে ৭০ নার্স করোনায় আক্রান্ত, কোয়ারেন্টিনে ২৫০: সিএনএন ♦♦ ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে আইসিইউ থেকে সরিয়ে নেওয়া হয়েছে: বিবিসি ♦♦ করোনা উপসর্গ দেখা দিলে অথবা করোনা বিষয়ক জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করুন এবং তথ্য পেতে www.corona.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন।। এ ছাড়া আইইডিসিআরের ইমেইল বা ১৬২৬৩ নম্বরে ফোন করা যাবে। ♦♦ www.livecoronatest.com এ আপনি ঘরে বসেই কোভিড-১৯ বা নভেল করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত কি'না, তা নিজেই মূল্যায়ন করতে পারবেন। এমনকি আপনার ঝুঁকির মাত্রা ও করনীয় সম্পর্কেও জানতে পারবেন।

ফিচার

নিজের মৃত্যু কামনা করছে শিশুটি!

অঝোরে কাঁদছে শিশুটি। মরে যেতে চাইছে সে। সম্প্রতি এমনই এক ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াগুলোতে। ভিডিওটি গত ১৯ ফেব্রুয়ারি পোস্ট করেছেন শিশুটির মা। শিশুটির অপরাধ সে একন্ড্রপ্লাজিয়া নামক বামন রোগে আক্রান্ত। এই শারিরীক অবস্থার জন্য সহপাঠীরা তাকে নানা বাজে মন্তব্য করে। আর এসব মন্তব্য ভেঙ্গে পড়েছে শিশুটি, তাই সে মরে যেতে চায়।

ইয়ারাকা বেইলস, অস্ট্রেলিয়ার ব্রিসবেনের বাসিন্দা। প্রতিদিনের মতোই নিজের সন্তানকে স্কুল থেকে আনতে যান। স্কুলে গিয়ে তিনি চোখের সামনেই সন্তানকে বুলিং হতে দেখেন তিনি। সেখান থেকে ছেলেকে গাড়িতে নিয়ে এসে বসান। তারপরেই অবতারণা ঘটে ভিডিও ফুটেজে দেখা করুণ দৃশ্যের।

ভিডিওটি অনলাইনে শেয়ার করার কারণ উল্লেখ করে শিশুটির মা জানান, এই দৃশ্য সবার দেখা উচিত। বুলিং কতটা ভয়ংকর হতে পারে সেটা জানা উচিত। নিজের সন্তানকে শেখানো প্রয়োজন যাতে অন্য কারও সাথে দুর্ব্যবহার না করে। বুলিং এর বিপক্ষে সচেতনতা গড়ে উঠুক। সবার শুভ বুদ্ধির উদয় হোক।

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে রীতিমত ঝড় তুলেছে ভিডিও বার্তাটি। সব মিলিয়ে ছাড়িয়ে গেছে কয়েক কোটি ভিউ, হচ্ছে লাখ লাখ শেয়ার।

এ ঘটনায় অস্ট্রেলিয়ার ওই শিশুর পক্ষে তহবিল গঠন করা শুরু হয়েছে। কাডেনকে ডিজনিল্যান্ডে পাঠানোর জন্য ইন্টারনেটের দুনিয়ায় তহবিল গঠনের উদ্যোগ নেওয়া হয়েছে। গোফান্ডমি নামের ওই পেজে মোট ১০ হাজার ডলার সংগ্রহের লক্ষ্য ঠিক করা হয়েছিল। এরই মধ্যে তাতে তিন লাখ ডলারের মতো উঠে গেছে।

In just 1 day, the world has raised more than $270,000 to send Quaden to Disneyland and show him that he is loved.

Posted by GoFundMe Fundraising on Friday, February 21, 2020

উলভারিনখ্যাত অস্ট্রেলিয়ান অভিনেতা হিউ জ্যাকম্যান বাড়িয়েছেন তার বন্ধুত্বের হাত। টুইট করে বলেছেন, কোয়াডিন- আমার মধ্যে তুমি বন্ধু খুঁজে পাবে। হ্যাশট্যাগে ব্যবহার করে লিখেছেন, দয়াশীল হও #BeKind

কোয়াডিন এর প্রিয় রাগবি দল একটি ভিডিও তৈরি করে তাকে সাহস জুগিয়েছে। শিশুটিকে নিজেদের টিমমেটের মর্যাদা  দিয়েছে তারা। একটি খেলায় কোয়াডিন এর নেতৃত্বে মাঠে নামার কথাও জানিয়েছে তারা। পুরো ভিডিওটি শেষ হয়েছে কোয়াডিনের উদ্দেশ্যে করতালির মাধ্যমে।

ঘটনার পর এক সংবাদ সম্মেলনে কোয়াডেনের মা ইয়াররাকা বেলস বলেছেন, ছেলের কান্নার ভিডিওটি তিনি পোস্ট করেছিলেন সামাজিক সচেতনতা সৃষ্টির জন্য। তিনি বলেন, ‘বুলিংয়ের কারণে আমরা অনেক মানুষকে হারাচ্ছি। বুলিংয়ের মধ্য দিয়ে বৈষম্যের জন্ম হয়, বর্ণবাদের সৃষ্টি হয়। বুলিংয়ের বহু খারাপ দিক রয়েছে। প্রত্যেক মা–বাবার জন্য সন্তান হারানোর ব্যথা সবচেয়ে কষ্টকর। আর এটিই আমার প্রতিদিনের বাস্তবতা।’ তিনি বলেছেন, বুলিংয়ের কারণে কারও মনে আত্মহত্যার চিন্তা উঁকি দেওয়াও অবাস্তব কিছু নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE


বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
৪২৪
সুস্থ
৩৩
মৃত্যু
২৭
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
১৬০৭৯১২
সুস্থ
৩৯৭১৮০
মৃত্যু
৯৫৮১৩
সূত্র: ওয়ার্ল্ড মিটার
লকডাউনে মোবাইল হাতে, ক্ষতি করছেন নিজের!
করোনা মোকাবিলায় কানাডা
বিসিজি টিকা হতে পারে করোনার হাতিয়ার
করোনা আতঙ্কে মানসিক স্বাস্থ্য ভালো রাখবেন যেভাবে