34 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
spot_imgspot_img

নির্বিঘ্ন ঈদযাত্রার ৫ম দিন

ঈদযাত্রার পঞ্চম দিনে ভোগান্তিবিহীনভাবে স্বস্তিতে বাড়ি ফিরছেন ঘরমুখো যাত্রীরা। ৭ এপ্রিল সকাল থেকে কমলাপুর থেকে সময়মতোই ছেড়ে গেছে সব ট্রেন। যাত্রীর বাড়তি চাপ ছিলো না ট্রেনে। প্রতিটি ট্রেনই ছিল অনেকটাই ফাঁকা।

রাজধানীর গাবতলী, সায়েদাবাদ ও মহাখালী বাস টার্মিনাল এবং সদরঘাট লঞ্চঘাট ঘুরে দেখা গেছে, যাত্রীদের ভিড় বেড়েছে। নির্ধারিত সময় বাস ছেড়ে যাচ্ছে। তবে মহাসড়কে গাড়ির চাপ হওয়ায় যানজট তৈরি হচ্ছে। মহাসড়কে যাত্রীর চাপ না থাকলেও বাসভাড়া দ্বিগুণ হয়েছে বলে অভিযোগ করেছেন যাত্রীরা। মানুষ বাড়ি ফেরায় ধীরে ধীরে ফাঁকা হতে শুরু করেছে জনবহুল রাজধানী ঢাকা।

রেলওয়ের ঢাকা বিভাগের বাণিজ্যিক কর্মকর্তা শাহ আলম কিরণ শিশির জানিয়েছেন, এবারের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সব ধরণের ব্যবস্থা নেয়া হয়েছে। গার্মেন্টস শ্রমিকদের জন্য আজ রাত ১১টায় বিশেষ ট্রেন ছাড়বে। ৮ এবং ৯ এপ্রিল এই বিশেষ ট্রেন জয়দেবপুর থেকে দিনাজপুরের পার্বতীপুরে উদ্দেশে ছেড়ে যাবে।

গত কয়েক বছরের তুলনায় এবারের ঈদযাত্রা অনেকটা স্বস্তিদায়ক। ঘরমুখো মানুষের সঙ্গে কথা বলে জানা যায়, রাজধানী থেকে বের হওয়ার রাস্তাগুলোতে যানজট থাকলেও দূরযাত্রায় দুর্ভোগ নেই।

ঈদযাত্রা শুরু হয় ৩ এপ্রিল। ফিরতি টিকিট বিক্রিও সেদিন শুরু হয়েছে। শতভাগ টিকিট অনলাইনে দেয়ার কারণে অনেকটাই চাপমুক্ত কমলাপুর রেল স্টেশন।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন