আন্তর্জাতিক, খেলা, বাংলাদেশ, বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার দল ঘোষণা

ইংল্যান্ডের মাটিতে ১৩তম বিশ্বকাপের জন্য উসমান খাজা ও ডেভিড ওয়ার্নার দুজনকে নিয়েই ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

 

সোমবার অস্ট্রেলিয়া দলের অফিসিয়াল টুইটার পেজে বিষয়টি নিশ্চিত করা হয়।

 

নিষিদ্ধ হওয়া স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেছেন দলে। তবে ১৫ সদস্যের দলে জায়গা পাননি পিটার হ্যান্ডসকম ও জশ হ্যাজলউড।

 

সাবেক অধিনায়ক স্টিভ স্মিথকেও দলে রাখা হয়েছে। তবে বিশ্বকাপ দলের অধিনায়ক হিসেবে অ্যারন ফিঞ্চকেই বেছে নিয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

 

এদিকে সম্প্রতি ভারত ও পাকিস্তানের বিপক্ষে টানা দুটি সিরিজে দুর্দান্ত নৈপুণে্যর কারণে আলোচনায় ছিলেন অস্ট্রেলিয়া দলের একমাত্র মুসলিম খেলোয়াড় উসমান খাজা। অন্যদেক নিষেধাজ্ঞা কাটিয়ে খেলায় ফেরা ডেভিড ওয়ার্নারও আইপিএলে দুর্দান্ত খেলে তার অবস্থান জানান দিচ্ছিলেন।

 

এ নিয়ে ক্রিকেট প্রেমীদের মাঝে নানা আলোচনার রসদ তৈরি হয়। এদের দুজনের কে থাকবেন কে বাদ পড়বেন তা নিয়ে চুলচেরা বিশ্লেষণ করেন ক্রিকেট বিশেষজ্ঞরা। অবশেষে নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে দুজনকেই চূড়ান্ত দলে নেয়া হয়।

 

অস্ট্রেলিয়ার ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), জেসন বেহেনড্রফ, অ্যালেক্স ক্যারে (উইকেটরক্ষক), নাথান, কোল্টার-নাইল, প্যাট কামিন্স, উসমান খাজা, নাথান লায়ন, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিশেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

 

ফই/তুখ/ফই

 

 

LIVE
Play
ভারত সরকার কি মিথ্যা বলছে?
ভারতকে কি হারাতে পারবে নিউজিল্যান্ড?
কতটা কঠিন হবে বাংলাদেশের সেমিফাইনাল?
রাইড শেয়ারিংয়ের অর্থনীতি