খেলা, বাংলাদেশ

পাকিস্তান সফরের পক্ষে মাশরাফী

নিরাপত্তা প্রশ্নে দুই বোর্ডের টানাপড়েনে পেন্ডুলামের মতো দুলছে বাংলাদেশের পাকিস্তান সফর।

বাংলাদেশ দুই সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ তো সরাসরি পাকিস্তান সফর প্রত্যাখ্যান করেছে। তবে ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোত্র্তজা পাকিস্তান সফরের পক্ষে।

শুক্রবার ঢাকায় এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি। চলতি মাসের শেষদিকে ২ ম্যাচ টেস্ট এবং ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাওয়ার কথা বাংলাদেশের।

নিরাপত্তার কারণে সেখানে টাইগারদের দিয়ে শুধু টি-টোয়েন্টি খেলাতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর টেস্ট খেলতে চায় নিরপেক্ষ ভেন্যুতে। বিসিবির সেই প্রস্তাব খারিজ করে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

নিজেদের অবস্থান থেকে সরে আসছে না বাংলাদেশ বোর্ডও। ফলে এই সিরিজটি চরম অনিশ্চয়তার মধ্যে আছে। পাকিস্তান সফরের বিষয়ে দু-একজন বাদে প্রায় সব ক্রিকেটার ইতিবাচক।

ওয়ানডে অধিনায়কও ক্রিকেটারদের পাকিস্তান সফরের পক্ষে। এ বিষয়ে মাশরাফী বিন মোত্র্তজা বলেন, ‘সুযোগ থাকলে আমি পাকিস্তানে যেতাম। তবে অবশ্যই পরিবারের মতামত নিয়ে। প্রথমে পরিবারের সঙ্গে কথা বলতাম, অনুমতি নিতাম। এক্ষেত্রে প্রথম আমাকে নিয়ে কথা হচ্ছে। আমার মতামত হচ্ছে, আমি পাকিস্তান যেতাম।’

পাকিস্তান সফর হলে বাংলাদেশ সেখানে টি-টোয়েন্টি ও টেস্ট ম্যাচ খেলবে। এই দুই ধরণের ক্রিকেট থেকেই নিজেকে সরিয়ে নিয়েছেন মাশরাফী।

ফই/শাই/ফই

LIVE


মোবাইল-টিভিতে চোখ, কতটা ক্ষতি হচ্ছে শিশুর!
কেন নেবেন কাউন্সেলিং সেবা?
টেইলর সুইফটের প্রতিদিনের রুটিন
আমাজন রেইন ফরেস্টের নিধন বেড়েছে ৮৫ শতাংশ