30 C
Dhaka
বৃহস্পতিবার, মে ৩০, ২০২৪
spot_imgspot_img

পীরগঞ্জ পৌর এলাকায় বেহাল রাস্তাঘাট, জনগণের ভোগান্তি

কাগজে কলমে প্রথম শ্রেণীর পৌরসভা ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ। কিন্তু বাস্তব চিত্র আলাদা। সংস্কারের অভাবে পাড়া-মহল্লার অধিকাংশ সড়ক বেহাল। সময়মতো সংস্কার না করায়, রাস্তার কার্পেটিং উঠে তৈরি হয়েছে ছোট বড় গর্ত। ভাঙাচোরা এসব সড়ক সংস্কারে আগ্রহ নেই পৌর কর্তৃপক্ষের।

১৯৮৯ সালে যাত্রা শুরু হয় ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ পৌরসভার। বর্তমানে ৬০ কিলোমিটার পাকা ও প্রায় ৬০ কিলোমিটার কাঁচা সড়ক রয়েছে এ পৌরসভায়। ক-শ্রেণীর এই পৌরসভায় পাড়া-মহল্লার অধিকাংশ সড়কের অবস্থাই খারাপ। ভাঙাচোরা সড়ক সংস্কার হয় না দীর্ঘদিন ধরেই।

পৌর কর্তৃপক্ষের অবহেলায়, রাস্তার কার্পেটিং উঠে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। ফলে দৈনন্দিন চলাফেরায় চরম দুর্ভোগ পোহাচ্ছেন সাধারণ যাত্রীরা। অভিযোগ, পৌরসভার নতুন মেয়র ইকরামুল হক দায়িত্ব নেওয়ার পর থেকেই, বন্ধ রাখা হয়েছে রাস্তা সংস্কারের সব কাজ।

শহরের পানুয়াপাড়া, মুন্সীপাড়া, জগথা ফকিরপাড়া, মিত্রবাটি, রঘুনাথপুর, ভেলাতৈর, জগথা স্টেশনপাড়া, নেতারমোর জোড়া কবর এবং পীরগঞ্জ হাসপাতাল এলাকাসহ বিভিন্ন মহল্লার প্রায় সব রাস্তাই ভাঙাচোরা।

জানতে চাইলে মেয়র ইকরামুল বলেন, পীরগঞ্জ পৌরসভা প্রথম শ্রেনীর হলেও সেভাবে বরাদ্দ পায়না। রাস্তার যা কাজ হয়েছে তা তার আমলেই হয়েছে। বরাদ্দ পেলে বাকিটাও করবেন। শুধু আশ্বাস না দিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে, দ্রুত পৌরসভার রাস্তাঘাট সংস্কারের দাবী পীরগঞ্জবাসীর।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন