বাংলাদেশ

পূর্ণমন্ত্রী হচ্ছেন ইমরান, নতুন প্রতিমন্ত্রী ইন্দিরা

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমেদ পদোন্নতি পেয়ে পূর্ণমন্ত্রী হচ্ছেন। এছাড়া আওয়ামী লীগের সংসদ সদস্য ফজিলাতুন্নেছা ইন্দিরা প্রতিমন্ত্রী হচ্ছেন।

 

আজ বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম মন্ত্রিসভার আকার বৃদ্ধির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি নাম না বললেও জানান, নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শপথ অনুষ্ঠানের জন্য তারা সম্পূর্ণ প্রস্তুত। আগামী শনিবার (১৩ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গভবনে তাদের শপথ অনুষ্ঠিত হবে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

 

টানা তৃতীয় মেয়াদে আওয়ামী লীগ সরকার গঠনের পর ৭ জানুয়ারি নতুন মন্ত্রিসভা গঠন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পর মে মাসে মন্ত্রিসভায় কিছুটা পরিবর্তন আনা হয়েছিল। দুজন পূর্ণমন্ত্রীর দায়িত্ব কমানো হয়েছিল।

 

এর মধ্যে একজন প্রতিমন্ত্রীর মন্ত্রণালয় পরিবর্তন করা হয়েছিল। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলামকে শুধু স্থানীয় সরকারের মন্ত্রী করা হয়। স্বপন ভট্টাচার্যকে দেওয়া হয় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের।

 

এছাড়া ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ে দায়িত্বরত মন্ত্রী মোস্তফা জব্বারকে শুধু ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রী করা হয়।

 

আর প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে দেওয়া হয় তথ্য ও প্রযুক্তি বিভাগের দায়িত্ব। আর স্বাস্থ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়।

 

ফই/তুখ/ফই

 

 

LIVE
Play
দারুচিনির ভেষজ গুণাগুণ
গাড়ির পুরনো ব্যাটারি ইজি বাইকে পুনঃব্যবহার
পেঁয়াজের দামে বেসামাল সামাজিক মাধ্যম
চীনা ইউটিউবার লি জিকি: রূপকথার দেশের কৃষক