34 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
spot_imgspot_img

প্রেসিডেন্ট নির্বাচন বিতর্ক: ট্রাম্পের কথার তুবড়িতে কাবু বাইডেন

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থীদের বিতর্ক অনুষ্ঠিত হয়েছে। এতে অসত্য যুক্তি ও কড়া আক্রমণে জো বাইডেনকে রীতিমতো নাজুক করে ফেলেন ডোনাল্ড ট্রাম্প। প্রথমে একটু অস্বস্তি থাকলেও শেষে ট্রাম্পের নানা অপরাধ, মামলা ও ২০২০ সালের নির্বাচন বানচাল চেষ্টার বিষয়টির প্রসঙ্গ টেনে বাগে আনেন বাইডেন।

যুক্তরাষ্ট্রের জর্জিয়ার আটলান্টা শহরে সিএনএন স্টডিওতে অনুষ্ঠিত হয় আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের বিতর্ক। যেখানে প্রতিপক্ষকে ঘায়েল করতে ও নিজেদের পক্ষে নানা যুক্তি তুলে ধরেন প্রেসিডেন্ট জো বাইডেন এবং সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

শুরুতেই প্রশ্ন করা হয় বাইডেনকে। তিনি প্রথমেই ট্রাম্প ও তার দলের কোভিড নাইন্টিন অব্যবস্থাপনা নিয়ে কথা বলেন।

পর্যায়ক্রমে ট্রাম্পের বিরুদ্ধে অপরাধ মামলা ও ২০২০ সালে নির্বাচনী ফলাফল পাল্টে দেওয়ার ষড়যন্ত্রের কথা বার বার উল্লেখ করেন।

জবাবে ট্রাম্প, বাইডেনের অর্থনীতি ও বিদেশ নীতির কঠোর সমালোচনা করেন।

নিজেদের ব্যক্তিগতভাবে আক্রমণ করতেও ছাড়েননি দুইজন। বাইডেন অভিযোগ করেন ফ্রান্সে প্রথম বিশ্বযুদ্ধের কবরস্থান পরিদর্শন বাতিল করেছিলেন ট্রাম্প। নিহত সেনাদেরকে ট্রাম্প ব্যর্থ ও চাটুকার বলে উল্লেখ করেছিলেন। ট্রাম্প এ অভিযোগ অস্বীকার করেন।

বিভিন্ন বিশ্লেষকদের মতে এ বিতর্কে অনেকটা স্বতস্ফূর্ত ছিলেন ডোনাল্ড ট্রাম্প। তিনি অকপটে মিথ্যা বলেছেন বলেও অভিযোগ উঠেছে। বাইডেনের পারফরমেন্স নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ডেমোক্র্যাটরা। যুক্তিতর্কের বিচারে প্রতিযোগিতায় ট্রাম্পকেই এগিয়ে রেখেছেন অনেকে।  

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন