32 C
Dhaka
মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
spot_imgspot_img

ফাইনাল: সাউথ আফ্রিকার প্রথম, না কি ভারতের দ্বিতীয়

বিশ্ব ক্রিকেটে প্রথমবার শিরোপার এতো কাছে সাউথ আফ্রিকা। ওদিকে, ভারতের সামনে দ্বিতীয়বার টি-টোয়েন্টির রাজা হওয়ার সুযোগ। জমজমাট এক লড়াইয়ের অপেক্ষায় ক্রিকেট ভক্তরা। বার্বাডোজে রাত সাড়ে ৮টায় শুরু হচ্ছে বিশ্বকাপের মেগা ফাইনালের লড়াই।

ক্রিকেট ভক্তদের সামনে, আরেকটি মেগা ফাইনাল উপভোগের অপেক্ষা। একদিকে ভারত, অন্যদিকে সাউথ আফ্রিকা।

ইতিহাস গড়ে কোনো বিশ্বকাপের ফাইনালে সাউথ আফ্রিকা। ওয়ানডে, টি-টোয়েন্টি মিলিয়ে প্রোটিয়াদের এটি প্রথম চূড়ান্ত মঞ্চে পদার্পণ। তাদের সামনে যেনো চিরকালের এক ক্ষুধা মেটানোর চ্যালেঞ্জ।

এদিকে, রঙিন পোশাকে আইসিসির ইভেন্টে টানা দ্বিতীয়বার ফাইনালে ভারত। সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপের পর এবার টি-টোয়েন্টির ফাইনাল। ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে ওঠা ভারতের সামনে সুযোগ, ২০১৩ সালের পর আইসিসির কোনো শিরোপা জেতার।

পথটা সহজ ছিল না সাউথ আফ্রিকার। তবে, ক্রিকেট দেবতা যেন এবার চিত্রনাট্য এভাবেই সাজিয়েছেন। গ্রুপ পর্ব, সুপার এইটের সব ম্যাচই জিতেছে প্রোটিয়ারা। কয়েকটি ম্যাচে শঙ্কা ছিলো। তবে, তারা মাঠ ছাড়তে পেরেছে বিজয়ীর বেশেই।

ভারতের যাত্রাটা অবশ্য অতোটা কঠিন ছিল না। আধিপত্য রেখেই গ্রুপ পর্ব থেকে সুপার এইট, সেখান থেকে সেমি ফাইনাল। আয়ারল্যান্ডকে আট উইকেটে হারিয়ে আসর শুরু করা ভারত পাকিস্তানকে হারায় ছয় রানে। তাদের এই একটি ম্যাচই টানটান উত্তেজনায় ঠাসা ছিল।

আসরে দুই দলই এখনো অজেয়। তাই, এবার টি-টোয়েন্টির রাজা হতে যাচ্ছে অপরাজিত চ্যাম্পিয়ন। শেয়ানে শেয়ানে লড়াইয়ের মঞ্চ নিয়ে প্রস্তুত, ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজ।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন