34 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
spot_imgspot_img

ফুটবলের উন্নয়নে ব্রাজিলের সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী

বাংলাদেশের ফুটবলের উন্নয়নেও ব্রাজিলের সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য সম্প্রসারণের অনেক সুযোগ রয়েছে মন্তব্য করে বাংলাদেশ থেকে সরাসরি তৈরি পোশাক এবং পাটজাত ও চামড়াজাত পণ্য কেনার আহ্বানও জানিয়েছেন তিনি।

৮ এপ্রিল সকালে গণভবনে ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী মাউরো ভিয়েরার সঙ্গে সৌজন্য সাক্ষাতে তিনি সব আহ্বান জানান।সাক্ষাৎকালে শেখ হাসিনার নাম সম্বলিত ব্রাজিলের একটি জার্সিও উপহার দেন ব্রাজিলের মন্ত্রী। আসন্ন জি টুয়েন্টি সম্মেলনে শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভা।

প্রধানমন্ত্রী বলেন, “বাংলাদেশ সীমিত আকারে তৈরি পোশাক রপ্তানি করছে। ব্রাজিল যদি বাংলাদেশ থেকে সরাসরি তৈরি পোশাক আমদানি করে সেটা ব্রাজিলের জন্য আরও সাশ্রয়ী হবে।”

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের আর্থ সামাজিক উন্নয়নের ভুয়সী প্রশংসা করেন ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী। ব্রাজিলও এই অভিজ্ঞতা কাজে লাগাতে চায়। মাউরো ভিয়েরা বলেন, “বাংলাদেশ ও ব্রাজিল দুই দেশই ক্ষুধা-দারিদ্র্যের বিরুদ্ধে সংগ্রাম করেছে এবং আন্তর্জাতিক অঙ্গণে বিভিন্ন ইস্যুতে একই পদক্ষেপ গ্রহণ করে।”

ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলাপকালে প্রধানমন্ত্রী ফিলিস্তিনের গাজায় ইসরায়েলী বাহিনীর হত্যাযজ্ঞের সমালোচনা করেন।প্রধানমন্ত্রীর মুখ্য সচিব তোফাজ্জল হোসেন, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এ সময় উপস্থিত ছিলেন।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন