24 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৪, ২০২৩

ব্রাজিল-ক্রোয়েশিয়া মহারণ রাত ৯টা

বিশেষ সংবাদ

- Advertisement -

কাতার বিশ্বকাপে আজ থেকে শুরু হচ্ছে শেষ আটের লড়াই। প্রথম দিনই মাঠে নামছে আর্জেন্টিনা-ব্রাজিল। রাত ৯টায় নেইমারদের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া। আর রাত ১টায় মেসিরা লড়বে নেদারল্যান্ডসের বিপক্ষে।

কোয়ার্টার ফাইনালে এবার ক্রোয়েশিয়া বাধা। হেক্সা জয়ের মিশনে লুকা মদ্রিচদের দেয়াল ভাঙা সহজ হবেনা নেইমারদের। তবে অতীত পরিসংখ্যান বলছেন ক্রোয়াটদের বিপক্ষে কোন হার নেই পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নদের। তিতের এই দলটাও যে তারার মেলা সেটাও এগিয়ে রাখবে এই ম্যাচে। আক্রমনভাগে ব্রাজিলের যেই গোল ম্যাশিন রয়েছে সেগুলো যদি ঠিকঠাক কাজে লাগানো যায় তাহলে সেমির টিকিট কাটতে তেমন কষ্ট হবেনা নেইমারদের।

এদিকে ব্রাজিলকে রুখে দিতে প্রস্তুত ক্রোয়েশিয়া। শক্তিতে এগিয়ে থাকলেও প্রতিপক্ষের দুর্বল দিকগুলোতে আঘাত করতে চায় জ্লাতকো দালিচরা। তবে ব্রাজিলের আক্রমনভাগ নিয়ে চিন্তিত ক্রোয়োট কোচ। নেইমার, রিচার্লিসন, ভিনিসিউস জুনিয়রদের আটকে রাখাই বড় চ্যালেঞ্জ তাদের কাছে। তবে এই কাজটি  ঠিকঠাক করতে পারবেন বলে আশাবাদী গত বিশ্বকাপের ফাইনালিস্টরা।

ব্রাজিলের খেলা শেষ হওয়ার পরই মাঠে নামবে আর্জেন্টিনা। রাত ১টায় তাদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস। বিশ্ব সেরার মঞ্চে ৩৬ বছরের শিরোপা খরা কাটানোর লক্ষ্যে মেসিদের। অন্যদিকে প্রথম বিশ্বকাপ শিরোপা জিততে মরিয়া নেদারল্যান্ডস। এই ম্যাচেও আলবিসেলেস্তাদের ভরসা লিওনেল মেসি। আর্জেন্টাইন এই যাদুকরকে নিজের ছন্দে রাখতে অনুশীলনে ঝালিয়ে নিয়েছে কোচ স্কলোনি। ছন্দে থাকা এই নাম্বার টেন টেনশনের কারণ হতে পারেন ফন ডাইকদের।

এদিকে মেসিদের সহযেই ছেড়ে দিতে চাননা নেদারল্যান্ডস। আর্জেন্টিনার সামনে দেয়া হলে দাড়াতে প্রস্তুত ডাচ অধিনায়ক ফন ডাইক। মেসেকে কিভাবে থামাতে হয় সেটি খুব ভালো করেই জানেন এই ডাচ তারকা। আর্জেন্টাইনদের জন্য হুমকি হয়ে দাড়াতে পারেন দুই বার্সা তারকা মেম্ফিস ডিপাই এবং ডি ইয়ং। আলবিসেলেস্তাদের জিততে হলে আটকাতে হবে এই দুই তারকাকে। এই ম্যাচে তাই লড়াইটাও হবে শেয়ানে শেয়ানে।

- Advertisement -

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বাধিক পঠিত