দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত ২ হাজার ৪৮৭ জন। ৩৪ মৃতের মধ্যে ৩১ জন পুরুষ, ৩ জন নারী। ♦♦ দেশে মৃতের মোট সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৩৯৯ জনে। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫৭ হাজার ৬০০ জন। ♦♦ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৬৬ জন। আর মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১ লাখ ৪৮ হাজার ৩৭০ জন। ♦♦ করোনা উপসর্গ দেখা দিলে অথবা করোনা বিষয়ক জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করুন এবং তথ্য পেতে www.corona.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন।। এ ছাড়া আইইডিসিআরের ইমেইল বা ১৬২৬৩ নম্বরে ফোন করা যাবে। ♦♦ www.livecoronatest.com এ আপনি ঘরে বসেই কোভিড-১৯ বা নভেল করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত কি'না, তা নিজেই মূল্যায়ন করতে পারবেন। এমনকি আপনার ঝুঁকির মাত্রা ও করনীয় সম্পর্কেও জানতে পারবেন।

বিনোদন

ফেসবুকে তারকাদের ঈদ উদযাপন

করোনা ভাইরাসের প্রভাবে পুরো পৃথিবীই এখন নাজেহাল। বিশ্বের বিভিন্ন দেশ এই মহামারী থেকে সুরক্ষা পেতে নাগরিকদের ঘরবন্দি থাকার নির্দেশ দিয়েছে। বাংলাদেশের মানুষও স্বাস্থ্যসুরক্ষা বিধি মেনে ঘরবন্দি।

এরমধ্যেই এসেছে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদ। তবে এবারের ঈদ মানুষের জীবনে একেবারেই ভিন্ন আমেজে উপস্থিত হয়েছে। নেই গণজমায়েত, নেই আড্ডা, নেই বন্ধুদের সঙ্গে হৈ-হুল্লোড় কিংবা আত্মীয় পরিজনের বাড়িতে বেড়াতে যাওয়া।

সাধারণ মানুষের মতো বিনোদন জগতের তারকারাও ছিলেন ঘরবন্দি। সামাজিক দায়বদ্ধতা থাকা সত্তে¡ও অনেকটা অসামাজিক হয়েই কাটাতে হয়েছে এবারের ঈদ। তবে ঘরে বসেই ভক্তদের ঈদের শুভেচ্ছা জানিয়েছেন তারকারা। আর এ কাজটা সহজ করে দিয়েছে সোশ্যাল মিডিয়া।

সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম ফেসবুকে অভিনেতা প্রযোজক অনন্ত জলিল একটি ছবি পোস্ট করেছেন। সেই ফ্রেমে স্ত্রী বর্ষাসহ শোবিজের আরও দুই তারকার দেখা মিলেছে। অনন্ত’র সে ছবিতে একই রকম পোশাকে দেখা গিয়েছে চিত্রনায়ক ইমন ও নিরবকে। সঙ্গে দুইজনের স্ত্রীও ছিলেন। ছবিটি শেয়ার করে ক্যাপশনে অনন্ত লিখেছেন ‘ফ্যামিলি টাইম’। অন্যদিকে দুই বাংলার নন্দিত নায়িকা নুসরাত ফারিয়া তার ফেসবুকে কয়েকটি ছবি শেয়ার করেছেন। ক্যাপশনে লিখেছেন- ‘ঈদ ডে কল টাইম ওয়াজ সেভেন এএম’। ছবিতে তার স্বামী ও শ্বশুর-শ্বাশুড়ির উপস্থিতি লক্ষ করা গিয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ঈদের আনন্দ ভাগাভাগি করতে দেখা গিয়েছে চিত্রনায়ক বাপ্পি চৌধুরী ও মাহিয়া মাহিকেও। স্বজনদের সঙ্গে ডাইনিং টেবিলে বসে খাবার সামনে নিয়ে তোলা একটি ছবি শেয়ার করেছেন বাপ্পি। আর মাহিয়া মাহি শ্বশুরবাড়ির পুরো পরিবারের সঙ্গে মধুর সম্পর্কের তোলা একটি ছবি পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়।

‘ঈদ মোবারক ফ্রম হামিদ ভিলা’ এই ক্যাপশনটা লিখে সেই পুরোনো গুঞ্জন মাটি চাঁপা দিলেন এই ‘অগ্নি’ কন্যা। অন্যদিকে রিয়াজ, তার সহধর্মীনি ও একমাত্র মেয়ে চোখে সানগø্যাস দিয়ে ঈদ মোবারক জানিয়েছেন ভক্তদের। পিয়া জান্নাতুল ছোটবেলার বন্ধুদের সঙ্গে ঈদের দিনে স্মৃতিচারণ করে ভক্তদের শুভেচ্ছা জানিয়েছেন।

ঢাকাই সিনেমার কিং খান খ্যাত অভিনেতা শাকিব খান ভক্তদের ঈদের শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, ত্যাগের মহিমায় মহিমান্বিত হোক ধরিত্রী। সবাইকে ঈদ এর শুভেচ্ছা। ঈদ মোবারক।

এছাড়া সোশ্যাল মিডিয়ায় ঈদের শুভেচ্ছা বার্তা দিয়েছেন আরও বেশ কয়েকজন জনপ্রিয় তারকা।

এই তালিকায় আছেন সাদিকা পারভীন পপি, অপু বিশ্বাস, ইয়ামিন হক ববি, মিশা সওদাগর, ওমর সানী, শিল্পী, সাইমন সাদিকসহ অনেকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশ

আক্রান্ত
২৫৭৬০০
সুস্থ
১৪৮৩৭০
মৃত্যু
৩৩৯৯
সূত্র:আইইডিসিআর

বিশ্ব

আক্রান্ত
১৯৮২৪০৩৯
সুস্থ
১২৭৩২৫৪৬
মৃত্যু
৭২৯৯১০
সূত্র: ওয়ার্ল্ড মিটার
আজ জহির রায়হানের জন্মদিন
বৈরুত বিস্ফোরণের অ্যামোনিয়াম নাইট্রেট কী পদার্থ?
এন্ড্রু কিশোরের সেরা ৫ গান
চোখে মুখে মৌমাছি নিয়ে চার ঘণ্টা!