বাংলাদেশ, শীর্ষ খবর

‘বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে এনে মৃত্যুদণ্ড কার্যকর করা হবে’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘ফাঁসির দণ্ডপ্রাপ্ত বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে মৃত্যুদণ্ড কার্যকর করা হবে। তারা যে দেশেই থাক, খুঁজে বের করা হবে।

 

বৃহস্পতিবার সকালে রাজধানীর বনানী কবরস্থানে ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের প্রতি শ্রদ্ধা জানানো শেষে এসব কথা বলেন তিনি।

 

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বঙ্গবন্ধু হত্যা মামলার সাজাপ্রাপ্ত খুনিদের দেশে ফিরিয়ে আনতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে।

 

ওবায়দুল কাদের জানান, খুনিরা কে কোথায় পালিয়ে আছে, তা জানার চেষ্টা করা হচ্ছে। আর যুক্তরাষ্ট্র ও কানাডায় যে দুই খুনি পালিয়ে আছে, তাদেরকেও ফেরানোর চেষ্টা চলছে। যে করেই হোক, এই খুনিদের ফিরিয়ে এনে মৃত্যুদণ্ড কার্যকর করা হবে।’

 

তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে শেখ হাসিনার নেতৃত্বে দুর্নীতিমুক্ত দেশ গঠন করবো, এটাই শোক দিবসের প্রত্যয়।’

 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘অসাম্প্রদায়িক চেতনায় বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়াই সরকারের অঙ্গীকার। সেটা করতে পারলেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন হবে।’

 

এর আগে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৫ আগস্টের শহীদদের কবরে পুষ্পার্ঘ্য নিবেদন করেন আওয়ামী লীগ নেতারা।

 

ফই/ফই

 

LIVE
Play
ছাত্র সংগঠনগুলোর আয়ের উৎস কী?
হলুদের গুণাগুণ
ভয়ঙ্কর গ্যাস এসএফ-সিক্স
বোকা পাখি ডোডো