খেলা, বাংলাদেশ

বঙ্গবন্ধু বিপিএলে খুলনার প্রতিপক্ষ কে?

বঙ্গবন্ধু বিপিএল ক্রিকেটের ফাইনাল নিশ্চিত করেছে খুলনা টাইগার্স। ১৭ জানুয়ারি খুলনার প্রতিপক্ষ ঠিক হবে আগামীকালের ম্যাচে। রাজশাহী রয়্যালস ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স থেকে ফাইনালে উঠবে এক দল।

মুশফিক নাকি রিয়াদ, কার হাতে উঠবে বঙ্গবন্ধু বিপিএলের শিরোপা? সম্পর্কে ভায়রা ভাই, কিন্তু এই বিপিএল ক্রিকেটের ফাইনালে একে অন্যের হতে পারেন প্রবল প্রতিপক্ষ। পরিসংখ্যান আর হিসাব বলছে, খুলনার সম্ভাব্য প্রতিপক্ষ চট্টগ্রাম।

খুলনার প্রধান শক্তি মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্ত আর মোহাম্মদ আমির এই ত্রয়ী হয়ে উঠতে পারে প্রতিপক্ষের আতঙ্কের নাম। অতুলনীয় ধারাবাহিক ছন্দে বিপিএল কাটছে মুশি, শান্ত আর আমিরের।

সেঞ্চুরির পর ৭৮ রানের অপরাজিত ইনিংস, আর দুই ম্যাচেই জয় দেখেছে শান্ত। নামের বিপরীতে অবস্থান শান্তর, ক্রমেই অশান্ত হয়ে ওঠে তাঁর ব্যাট। অন্যদিকে নির্ভরতার প্রতীক মুশফিক। অধিনায়কত্ব যে উপভোগের বস্তু তা দেখাচ্ছেন মিস্টার ডিপেন্ডেবল মুশি।

আমির একাই ত্রাস ছড়াচ্ছেন প্রতিপক্ষ শিবিরে। দুর্বোধ্য স্লোয়ার, দুর্গম ইয়র্কার আর নিখুঁত সুইংয়ের বিষে আক্রান্ত হয় যেকোন ব্যাটসম্যান। আমিরকে সামলাতে না পারলে বিপিএল ফাইনাল হয়ে উঠবে তুমুল ঝড়ে সাহারা মরুভূমি পাড়ি দেয়ার মতো কষ্টসাধ্য।

এবার ছক কষা যাক, খুলনার সম্ভাব্য প্রতিপক্ষ হচ্ছে কোন দল? রাজশাহীর চেয়ে দুটো কারণে এগিয়ে থাকবে চট্টগ্রাম। এক. লোকাল ক্যাপ্টেন আর দুই. ব্যাটিংয়ে গেইল-ইমরুল আর বোলিংয়ে রুবেল-রানা জুটি।

অবিশ্বাস্য ছন্দে আছেন ইমরুল কায়েস। ব্যাটে রান তোলায় এখনো শীর্ষে। প্রতি ম্যাচেই গড়ে রান পাচ্ছেন আলোচিত এই ওপেনার। অন্যদিকে, গেইল থাকা মানেই প্রতিপক্ষের মাথা ব্যাথা। আলাদা কাগজে গেইল আটকানোর ছক কষা।

তাহলে শিরোপা কার? উত্তর তোলা থাক সময়ের ফাঁকা ঘরে। অন্তত এই জেনে খুশি থাকুন, রিয়াদ-মুশফিকের যে এখনো বিপিএল শিরোপা জেতাই হয়ে ওঠেনি। ।

রাহিদ রনি/ফই

LIVE


মোবাইল-টিভিতে চোখ, কতটা ক্ষতি হচ্ছে শিশুর!
কেন নেবেন কাউন্সেলিং সেবা?
টেইলর সুইফটের প্রতিদিনের রুটিন
আমাজন রেইন ফরেস্টের নিধন বেড়েছে ৮৫ শতাংশ