যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মৃত ৪১০। দেশটিতে মোট মৃতের সংখ্যা ১৭০৯, আক্রান্ত ১০৪,৮৬০: জনস হপকিন্স ইউনিভার্সিটি ♦♦ যুক্তরাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১০১৯, আক্রান্ত ১৭ হাজার ৮৯ জন: বিবিসি ♦♦ করোনাভাইরাস মোকাবিলায় ১৫ কোটি টাকা দিচ্ছে বেক্সিমকো ♦♦ দেশে নতুন করে করোনাভাইরাসে কেউ আক্রান্ত হননি : আইইডিসিআর ♦♦ করোনাভাইরাসে আক্রান্ত চারজন সুস্থ হয়েছেন: আইইডিসিআর ♦♦ করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ২৫ হাজার ছাড়িয়েছে, আক্রান্ত ৫,৬৬,৩৭৭ ♦♦ বিশ্বজুড়ে মৃত ২৭ হাজার ৩৭১, আক্রান্ত ৫,৯৮,০৯৪ ♦♦ ইতালিতে ২৪ ঘণ্টায় ৯৬৯ জনের মৃত্যু, দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়াল ৯১৩৪ জনে: আল জাজিরা♦♦ করোনা উপসর্গ দেখা দিলে ০১৯৪৪৩৩৩২২২ ও ১০৬৫৫ নম্বরে ফোন করার অনুরোধ আইইডিসিআরের। এ ছাড়া আইইডিসিআরের ইমেইল বা ১৬২৬৩ নম্বরে ফোন করা যাবে।

বাংলাদেশ

বাংলা চলচ্চিত্র অভিনেতা তাপস পাল আর নেই

ভারতের কলকাতার জনপ্রিয় অভিনেতা তাপস পাল আর নেই। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর।

মঙ্গলবার ভোররাত ৩টা ৩৫ মিনিটে মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাংলা চলচ্চিত্রের এই অভিনেতা।

দীর্ঘদিন ধরে তাপস পাল নার্ভের রোগ ও অনিদ্রাজনিত রোগে ভুগছিলেন। অভিনয়ের পাশাপাশি ২০০৯ সালে ভারতীয় সাধারণ নির্বাচনে তৃণমূল কংগ্রেস থেকে টিকিট নিয়ে নির্বাচিত হয়ে কৃষ্ণনগরে সংসদ সদস্য (এমপি) হন তিনি।

তবে ২০১৬ সালের শেষের দিকে রোজ ভ্যালি নামে একটি চিট ফান্ডের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে পুলিশ তাকে গ্রেফতার করে।

১৯৫৮ সালের ২৯ সেপ্টেম্বর হুগলির চন্দননগরে জন্ম তাপস পালের। ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি ঝোঁক ছিল তার। তরুণ মজুমদার পরিচালিত ‘দাদার কীর্তি’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে। ২২ বছর বয়সে মুক্তি পায় তার প্রথম ছবি ‘দাদার কীর্তি’।

‘গুরুদক্ষিণা’ ছবির জন্য তাকে আজীবন মনে রাখবে বাংলার দর্শকমহল। ওই ছবিতে কালী বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাপসের যুগলবন্দী রীতিমতো কাঁদিয়েছিল সবাইকে।

‘মায়া মমতা’, ‘সুরের ভুবনে’, ‘সমাপ্তি’, ‘চোখের আলো’, ‘অন্তরঙ্গ’, ‘সাহেব’র মত বহু বিখ্যাত বাংলা সিনেমায় অভিনয় করেছেন তাপস। ১৯৮১ সালে ‘সাহেব’র জন্য তিনি পান ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড।

বাংলার মতো বলিউডের ছবিতেও কাজ করছেন তাপস পাল। ‘অবোধ’ ছবিতে মাধুরী দীক্ষিতের বিপরীতে দেখা যায় তাকে।

পরিবার সূত্রের খবর, মঙ্গলবার বিকালে তাপস পালের দেহ কলকাতায় নিয়ে আসা হবে। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে টালিউডে।

ফই/সাহু/ফই

LIVE


বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪৮
সুস্থ
১১
মৃত্যু
সূত্র:আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৬২৯৬৮৪
সুস্থ
২৮৯৭০
মৃত্যু
২৮৯৭০
সূত্র: ওয়ার্ল্ড মিটার
করোনাভাইরাস: যতসব ভুল ধারণা
করোনা আতঙ্কের মধ্যে রাস্তায় ডাইনোসর
রিয়ানার প্রতিদিনের রুটিন
মোবাইল জীবাণুমুক্ত রাখার উপায়